ছাত্রদল/ প্রেসব্রিফিং —

0

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক জনাব তারেক রহমানের সার্বিক তত্ত্বাবধানে করোনা মহামারীতে ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ত্রাণ বিতরণ ও মানবিক সহযোগিতা কার্যক্রমের বিবরণ (২৯শে মার্চ, ২০২০ থেকে 0৬ জুন, ২০২০ পর্যন্ত)

>> ২৯শে মার্চ, রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, তিন নেতার মাজার, দোয়েল চত্বর এলাকায় দেড় শতাধিক দরিদ্র ও দিনমজুরদের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। খাদ্য সামগ্রী তালিকায় ছিল চাল, ডাল, পিয়াজ, আলু, ছোলা ইত্যাদি।

>> ৩১শে মার্চ, মঙ্গলবার টিএসসি, তিন নেতার মাজার, দোয়েল চত্বর এলাকায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আয়োজনে প্রায় দেড়শ পরিবারের হাতে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী তালিকায় ছিল চাল, ডাল, পেয়াজ, আলু, ছোলা ইত্যাদি।

>> ৭ এপ্রিল, মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ক্যাম্পাসের টিএসসি, তিন নেতার মাজার ও দোয়েল চত্বর এলাকায় দেড় শতাধিক কর্মহীন মানুষের হাতে চাল, ডাল, আলু, পেয়াজ, ছোলা পৌঁছে দেয়।

>> ১৩ এপ্রিল, সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল চানখারপুল, তিন নেতার মাজার এলাকা এবং ঢাকা ক্লাব সংলগ্ন এলাকায় গরীব, অসহায় দেড়শতাধিক পরিবারের কাছে নিত্য প্রয়োজনীয় খাদ্য-সামগ্রী পৌঁছে দেন।এর মধ্যে ছিল চাল, ডাল, আলু, পিঁয়াজ, ছোলা ইত্যাদি।

>> ১৯ এপ্রিল, রবিবার ক্যাম্পাস সংলগ্ন চানখারপুল, রমনার অস্তাচল গেট ও নীলক্ষেত এলাকায় প্রায় শতাধিক পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

>> ১৮ মে, সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী এবং পার্শ্ববর্তী এলাকার প্রায় দেড় শতাধিক কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, পেঁয়াজ, আলু, লাচ্ছা সেমাই ইত্যাদি।

>> ২২ মে, শুক্রবার কর্মচারীদের মাঝে শাড়ী ও লুঙ্গিসহ ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন তিন নেতার মাজার এলাকায় প্রায় দেড় শতাধিক পরিবারের মাঝে লাচ্ছা সেমাই, চিনিসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

>> ৩০ শে মে, শনিবার মহান স্বাধীনতার ঘোষক, শহীদ রাষ্ট্রপতি জিয়াউ ররহমান (বীর উত্তম) এর ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কার্জন হল, হাইকোর্ট মাজার, ইন্জিনিয়ারিং ইন্সটিটিউট, শাহবাগ, কাটাবন, নীলক্ষেত ও পলাশীতে দুস্থ ও ছিন্নমূল মানুষের মাঝে ৯০০প্যাকেট খাবার বিতরণ এবং ক্যাম্পাসে বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়।

>> গত ২৫ শে মার্চ ক্যাম্পাস বন্ধ হওয়ার পর থেকে আজ অবধি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন এলাকায় ১ হাজার অসহায়, কর্মহীন পরিবারের মাঝে পর্যাপ্ত পরিমাণে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়। >> ২ মাসের অধিক ক্যাম্পাস বন্ধকালীন সময়ে নগদ আর্থিক সহযোগিতা দিয়ে প্রায় ৩ শতাধিক সাধারণ শিক্ষার্থীদের পাশে দাড়িয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়।

>> ৫ মে, ২০২০ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন নীলক্ষেত সিটি কর্পোরেশন মার্কেট, তিন নেতার মাজার এবং ১৯ মে, ২০২০ ঢাকা মেডিক্যালের করোনা ইউনিটের সম্মুখে সাধারণ মানুষের হাত ধোয়ার বেসিন স্থাপন কার্যক্রম পরিচালনা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়।

>> করোনা মহামারীতে অসহায় দিনমজুর, দুস্থদের আর্থিক সহযোগিতা, ইফতার বিতরণ, মাস্ক বিতরণসহ ছাত্রসংগঠন হিসেবে ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন এলাকায় সর্বাধিক মানবিক কার্যক্রম পরিচালনা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ,ঢাকা বিশ্ববিদ্যালয়।

>> এছাড়াও জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) ও ডক্টরস অ্যাসোসিয়েশনস অব বাংলাদেশ (ড্যাব)- এর উদ্যোগে প্রায় ৯১টি বেসরকারি হাসপাতালে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) প্রদান কার্যক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল অংশগ্রহণ করেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com