ফের সক্রিয় হয়ে উঠেছে অষ্ট্রিয়া বিএনপি’র সাংগঠনিক কার্যক্রমঃ

0

বাংলাদেশ জাতীয়তাবাদী দল অষ্ট্রিয়ার উদ্যোগে ৩০ শে মে ২০২০ ভিয়েনায় মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বর্তমান সারা বিশ্বে বিরাজমান করোনা পরিস্থিতি, আর তাই কিছুটা সামাজিক দূরত্ব বজায় রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভা অষ্ট্রিয়া বিএনপির সাবেক সদস্য সচিব রেজাউর রহমান পলাশের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সাবেক যুগ্ম আহবায়ক এছানউল্ল্যা আলমগীর।

এছাড়াও আলোচনা সভায় (টেলিফোনে) অংশ নেন হাসনাত কবির খান রিপন (প্রতিষ্ঠাতা সভাপতি বিএনপি অষ্ট্রিয়া), মাহবুবুর রহমান (প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা), নেয়ামুল বশির (সিনিয়র নেতা বিএনপি অষ্ট্রিয়া, Linz হতে টেলিফোনে) মোহাম্মদ মোস্তফা (প্রতিষ্ঠাতা সদস্য), হানিফ ভূইয়া, কুতুবউদ্দিন মোহাম্মদ বখতিয়ার, মেহেদি জাহিদ, রোকন তালুকদার, মোয়াজ্জেম হোসেন, হেলাল উদ্দিন, কামাল হোসেন, শাহীন ভূইয়া, দুলাল ভূইয়া, মাঈদুল মিয়া মাহি, আরেফিন রানা, নাজমুল হোসেন নেয়ামত, জামাল উদ্দিন, মোহাম্মদ মাসুদ, ফাহাদ সহ আরো অনেকে।

আলোচনা সভায় বক্তাগন শহীদ জিয়ার কর্মময় জীবন নিয়ে বিশেষ করে স্বাধীনতার ঘোষনা ও রাষ্ট্রপরিচলানা ও বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনতে শহীদ জিয়ার অবদানসমুহ নিয়ে আলোচনা করা হয়।

নির্ধারিত আলোচনা সভাটির শেষ পর্যায়ে বিশেষ এক মোনাজাত (দোয়া) এর মাধ্যমে মহান আল্লাহর কাছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করার মধ্য দিয়ে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সুস্থতা কামনা করা হয়। মোনাজাত (দোয়া) পরিচালনা করেন সিনিয়র নেতা মাহবুবুর রহমান। এছাড়াও মোনাজাতে অষ্ট্রিয়া বিএনপির একনিষ্ঠ সহযোদ্ধা মিজবাহ উদ্দিন এর আশু রোগমুক্তি কামনা করে দোয়া করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com