সাঈদীর মুক্তি চেয়ে সহধর্মিনী সালেহা সাঈদীর বিবৃতি

0

ঈদ-উল-ফিতরের আগেই বিশ্ববরেণ্য মুফাসসিরে কুরআন সাবেক এমপি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দেয়ার আহ্বান জানিয়ে তার সহধর্মীনি বেগম সালেহা সাঈদী শনিবার এক বিবৃতি প্রদান করেন।

এক বিবৃ্তিতে তিনি বলেন, আমার স্বামী আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী দীর্ঘ ১০ বছর যাবৎ কারাগারে বন্দী জীবনযাপন করছেন। তার বয়স ৮১ বছর। তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ, আর্থাইটিজ, ফ্রোজেন শোল্ডারসহ নানান জটিল রোগে আক্রান্ত। তার হার্টে পাঁচটি রিং বসানো আছে। বর্তমানে তিনি কারো সহযোগিতা ছাড়া একাকী হাঁটা-চলা করতে পারেন না। এমনকি বিছানা থেকে উঠতেও তাকে কারো না করো সহযোগিতা নিতে হয়। তিনি এখন চলাফেরার শক্তি প্রায় হারিয়ে ফেলেছেন। তিনি বয়স জনিত কারণে ক্রমেই দুর্বল হয়ে পড়ছেন।

আমি নিজেও শারিরিকভাবে অসুস্থ। আমার বয়স এখন ৭২ বছর। আমিও ডায়াবেটিসসহ নানান জটিল রোগে আক্রান্ত। আল্লামা সাঈদী কারাগারে থাকা অবস্থায় ২০১১ সালে তিনি তার মাকে হারিয়েছেন। ২০১২ সালে আমাদের বড় সন্তান রাফীক বিন সাঈদী হার্ট এ্যাটাক করে দুনিয়া থেকে বিদায় নেন। ২০১৭ সালে আল্লামা সাঈদীর আপন ছোট ভাই ইন্তেকাল করেন। মা, নিজের কলিজার টুকরা সন্তান ও আপন ছোট ভাইয়ের মৃত্যুর শোক বুকে ধারণ করে আল্লামা সাঈদী কারাগারে অতি কষ্টে সময় অতিবাহিত করছেন। আমার স্বামীর কষ্টদায়ক জীবন, শারীরিক অসুস্থতা, বৃদ্ধ বয়সে কারাবাসসহ নানান প্রতিকূলতা আজ আমাদের পরিবারে এক বিধস্ত পরিবেশের সৃষ্টি করেছে।

আমার স্বামী পবিত্র কুরআনের একজন খাদেম। গ্রেফতারের পূর্ব পর্যন্ত তিনি জীবনের অধিকাংশ সময় মহাগ্রন্থ আল-কুরআনের তাফসিরের কাজে ব্যয় করেছেন। তার তাফসির শুনে হাজার হাজার মানুষ ইসলামের পথে চলার প্রেরণা পেয়েছে।

জীবনের শেষ মূহুর্তে তিনি আজ কারাগারে কঠিন জীবনযাপন করছেন। বার্ধক্য, নানান জটিল রোগ ও অসুস্থতার মধ্যে করোনাভাইরাসের কারণে তিনি কারাগারে ঝুঁকিপূর্ন অবস্থায় আছেন। সামনে পবিত্র ঈদ। ঈদের আগেই আমার স্বামী আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে অসুস্থতা, বয়স ও মানবিক বিবেচনায় মুক্তি দেয়ার জন্য আমি সরকারের প্রতি বিশেষভাবে আহ্বান জানাচ্ছি।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com