প্রধান বিচারপতির কাছে দৈনিক সংগ্রাম’র সম্পাদক আবুল আসাদের জামিন আবেদন

0

দৈনিক সংগ্রামের সম্পাদক কারাবন্দী আবুল আসাদের জামিন আবেদনের শুনানি গ্রহণ করতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বরাবরে আবেদন করা হয়েছে। আবেদনে হাইকোর্টের বিশেষ বেঞ্চ গঠন করে আবুল আসাদের জামিন শুনানি করতে অনুরোধ করা হয়েছে। মঙ্গলবার সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও অ্যাডভোকেট শিশির মনির সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের অফিসিয়াল ইমেইলে এ আবেদন দায়ের করেন।

এ বিষয়ে আইনজীবী শিশির মনির বলেন, দৈনিক সংগ্রাম-এর সম্পাদক আবুল আসাদ ৮০ বছর বয়স্ক একজন প্রবীণ নাগরিক। গত ডিসেম্বর মাস থেকে তিনি কারাগারে আটক আছেন। তিনি শ্বাসকষ্টসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন। এছাড়া তিনি ডান চোখের দৃষ্টিশক্তি ক্রমান্বয়ে হারিয়ে ফেলছেন। চিকিৎসকগণ তাকে অতিসত্ত্বর ডান চোখে ক্যাটারেক্ট সার্জারির পরামর্শ দিয়েছেন।

তিনি আরো বলেন, তাছাড়া আবুল আসাদ শ্বাসকষ্টের রোগী হওয়াতে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রবল ঝুঁকিতে রয়েছেন তিনি। এ অবস্থায় তিনি আদালতের শরণাপন্ন হয়ে জামিন লাভের সুযোগ পাচ্ছেন না। কারণ, গত মার্চ মাসের শেষ দিক থেকে এখন পর্যন্ত সুপ্রিম কোর্টসহ বাংলাদেশের সকল আদালত এবং আদালতের দাপ্তরিক কার্যক্রম বন্ধ রয়েছে। আবুল আসাদের শারীরিক বিষয় বিবেচনায় নিয়ে ন্যায় বিচারের স্বার্থে বিশেষ বেঞ্চ করে তার জামিন আবেদন শুনানির উদ্যোগ নিতে প্রধান বিচারপতির কাছে আবেদন করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com