আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দেয়ার আহ্বান ডিএসসিসি এলাকার বিশিষ্ট প্রকৌশলীদের

0

কুরআনের খাদেম বিশ্ববিখ্যাত মুফাসসির আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির জোর দাবি জানিয়েছেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন এলাকার অর্ধশতাধিক বিশিষ্ট প্রকৌশলী।

এক বিবৃতিতে প্রকৌশলী নেতৃবৃন্দ জানান, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী হলেন দল-মত-ধর্ম নির্বিশেষে সকলের প্রিয় ব্যক্তিত্ব। তিনি নিজ এলাকা পিরোজপুর থেকে দু’বার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তিনি দুনিয়াব্যাপী কোটি কোটি ধর্মপ্রান মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। দীর্ঘ প্রায় ৫০ বছর বাংলাদেশ সহ পৃথিবীর অসংখ্য দেশে কুরআনের তাফসীর পেশ করেছেন। শত সহস্র ব্যক্তি ও পরিবার নিজেদেরকে ভালো মানুষ হিসেবে গড়তে পেরেছেন ও পথের দিশা পেয়েছেন শুধু তার তাফসীর শুনেই। তাই তিনি কোনো দল বা গোষ্ঠীর নয়, বরং তিনি সর্বজন গ্রহণযোগ্য একজন বিশ্ববরেণ্য ইসলামী চিন্তাবিদ। অথচ তিনি আজ প্রায় ১০ বছর যাবত কারাবন্দি অবস্থায় আছেন।

বিবৃতিতে তারা বলেন, আমরা প্রকৌশলী সমাজ গভীরভাবে উদ্বিগ্ন এই জন্য যে, তিনি একজন বয়োবৃদ্ধ অসুস্থ। বর্তমানে তার বয়স ৮১ বছর। হার্টে ৫টি রিং বসানো হয়েছে। ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত অসংখ্য রোগে ভুগছেন। ঠিকমতো চলাফেরা করতে পারেন না। এই সময় সুস্থ ও স্বাভাবিক জীবনযাপনের জন্য মুক্ত হয়ে পরিবারের সাথে সময় কাটানোর বিকল্প নেই।

বর্তমানে করোনাভাইরাস নামক ভয়াবহ মহামারিতে সারা পৃথিবীতে এক আতঙ্ক বিরাজ করছে। এজন্য ইতোমধ্যে অনেক দেশ কারাবন্দীদের মুক্তি দিয়েছেন। আমাদের দেশেও প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন দীর্ঘ কারাভোগকারীদের মুক্তির উদ্যোগ নিতে। এই ঘোষনায় প্রকৌশলী সমাজসহ গোটা বিশ্বব্যাপী মানুষের মনে এক আশার আলো জাগিয়েছে যে আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদিকেও সরকার মুক্ত করার ব্যবস্থা করবে।
আমরা আশা করি সরকার বিশ্বের এই কঠিন পরিস্থিতিতে বিরাজমান মহামারী নামক দুর্যোগ থেকে পরিত্রাতণের উদ্দেশ্যে এবং আল্লাহর রহমতের আশায় মানবিক বিবেচনায় হলেও কোটি মানুষের হৃদয়ের স্পন্দন আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদীকে যত দ্রুত সম্ভব মুক্তির ব্যবস্থা করবে।

বিবৃতিতে স্বাক্ষর প্রদানকারী প্রকৌশলীরা হচ্ছেন-

প্রকৌশলী মোহাম্মাদ ইসহাক, প্রকৌশলী শেখ আল আমিন, প্রকৌশলী মোঃ আব্দুল জালিল, প্রকৌশলী ডঃ এস. ইসলাম, প্রকৌশলী কামরুল ইসলাম, প্রকৌশলী আব্দুর রাজ্জাক, প্রকৌশলী রাফিকুল ইসলাম, প্রকৌশলী আবুল বাশার মন্ডল, প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, প্রকৌশলী রেজাউল করিম, প্রকৌশলী আহসানুল কবির, প্রকৌশলী আতিকুর রহমান, আর্কিটেক্ট মোরশেদ, প্রকৌশলী শফিকুল ইসলাম, প্রকৌশলী নজরুল ইসলাম, প্রকৌশলী মেহেদী হাসান, প্রকৌশলী সাইফুল ইসলাম, প্রকৌশলী নিজমুল হক, প্রকৌশলী মিজানুর রহমান, প্রকৌশলী আতিকুর রহমান, প্রকৌশলী রওশন জামিল, প্রকৌশলী মোসলে উদ্দিন -১, প্রকৌশলী শহিদুল আলম, প্রকৌশলী রওশন জামিল, প্রকৌশলী ইউসুফ আলী, প্রকৌশলী নাইম আজম, প্রকৌশলী নজরুল ইসলাম, আর্কিটেক্ট মুজিবর রহমান, প্রকৌশলী হাসিবুল ইসলাম, প্রকৌশলী নাইম আজম, প্রকৌশলী জাহাঙ্গীর আলম, প্রকৌশলী জানিবুল হক, প্রকৌশলী হাদিউজ্জমান খান, প্রকৌশলী মাজেদুর রাহমান, প্রকৌশলী মেহেদী হাসান, প্রকৌশলী আবুল কাসেম, প্রকৌশলী তুখরেজুল ইনাম, প্রকৌশলী আব্দুল্লাহ আল মাহমুদ, প্রকৌশলী সুলাইমান, বাদশা, প্রকৌশলী হুমায়ান কবির, প্রকৌশলী মহিউদ্দিন, প্রকৌশলী মোহাম্মাদ আব্দুল্লাহ, প্রকৌশলী শাহপরান, প্রকৌশলী আব্দুল গনি, প্রকৌশলী উজ্জাল আহমেদ, প্রকৌশলী রুহুল আমিন খান, প্রকৌশলী আবু ছাইদ, প্রকৌশলী শওকত আলী, প্রকৌশলী মুফাজ্জল হোসেন, প্রকৌশলী সাইফুল ইসলাম, প্রকৌশলী মোসলে উদ্দিন -২।
প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com