ত্রাণের সুষম বন্টনের লক্ষ্যে সর্বদলীয় ত্রাণ কমিটি গঠনের দাবি শ্রমিক দলের

0

করোনাকালীন সময়ে সরকার ও বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে যে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে তার সুষম বন্টন নিশ্চিত করার লক্ষ্যে সর্বদলীয় শ্রমিক সংগঠনের সমন্বয়ে ত্রাণ কমিটি গঠন করে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক বিশেষ করে অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের খাদ্য সহায়তার দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল। অন্যদিকে প্রাতিষ্ঠানিক খাতে কর্মরত শ্রমিক-কর্মচারীদের ন্যায্যমূল্যের রেশন কার্ড প্রদানেরও দাবি জানান তারা।

শক্রবার মহান মে দিবস উপলক্ষ্যে শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসাইন ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম গণমাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে এ দাবি তুলে ধরে শ্রমিক দল। বিবৃতিতে নেতৃবৃন্দ চালুকৃত গার্মেন্টসসহ সকল কল-কারখানায় কর্মরত শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা-পিপিইসহ প্রয়োজনীয় চিকিৎসা ও নিয়মিত বেতন ভাতা পরিশোধ করে সরকার ও মালিকদের মহান মে দিবসের অঙ্গীকার-প্রতিশ্রুতি বাস্তবায়নের আহ্বান জানান।

তারা বলেন, ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস। এই দিনটি মহান মে দিবস হিসেবে সারাবিশ্বের শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার দিন হিসাবে পালিত হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল প্রতিবছর এই দিনটির তাৎপর্য তুলে ধরে দিবসটি বর্ণাঢ্যভাবে পালন করে থাকে। এ বছর বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির কারণে কোনো অনুষ্ঠান না করতে পারায় সংগঠনের পক্ষ থেকে আমরা দুঃখ প্রকাশ করছি এবং শ্রমজীবী সকল মানুষকে শত দুঃখ ও কষ্টের সময়েও মে দিবসের শুভেচ্ছা জানাচ্ছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com