করোনার বিস্তার ঠেকাতে দরিদ্র মানুষের একাউন্টে টাকা পাঠানো হোক: রুমিন ফারহানা

0

এটা কিভাবে সম্ভব এমন প্রশ্নের জবাবে বিএনপির সংসদ সদস্য বলেন, জাতীয় সংসদে দাঁড়িয়ে আমাদের সংসদ নেতা বলেছিলেন সিঙ্গাপুরের চেয়ে আমাদের অর্থনীতি অনেক শক্তিশালী। উনার কথার সত্যতা ধরেই এ কথা আমি বলেছি। গার্মেন্টস কর্মীদের যেমন বিকাশ একাউন্ট খুলে টাকা পাঠানো হয়েছে। আর ছুটির শব্দটি ব্যবহার না করে দয়া করে প্রকৃত অবস্থাটা কি সেটা জানানো হোক।

ক্ষমতাসীন দলের নেতারা বলছেন ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেওয়া সম্ভব না বিএনপি ক্ষমতায় থাকলে আপনারা কিভাবে এই ব্যবস্থাটি নিতেন জবাবে ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, দেখুন আপনি শুরু থেকেই বলে এসেছেন আপনারা সিঙ্গাপুরের চেয়েও অর্থনৈতিকভাবে শক্তিশালী, দেশের অর্থনীতি এখন ক্যানাডা আমেরিকার কাছাকাছি পৌঁছে গেছে। দেশের মধ্যে বসে আপনি সিঙ্গাপুর, ভেনিস অস্ট্রেলিয়া সিডনি দেখছেন। আর এই কারণেই মানুষের আশা-আকাঙ্ক্ষা প্রত্যাশা অনেক বেশি হবে।

তিনি বলেন, মাথাপিছু আয় দাবি করা হচ্ছে উনিশ ’শ ডলার। তাহলে একটি পরিবারের মাসিক আয় দাঁড়ায় ৫৩ হাজার টাকা তাহলে আমাদের অবস্থান তো ভালো হওয়ার কথা। আর এ প্রশ্ন উঠছে কেন কারণ সর্বত্রই এক ধরনের অসত্য বয়ান, মিথ্যাচারে রাজনীতি চলেছে। বর্তমান অবস্থায় এগুলো এখন নগ্ন হয়ে গেছে দেশের প্রকৃত অবস্থা ও চিত্র উঠে এসেছে।

ব্যারিস্টার রুমিন বলেন, অর্থমন্ত্রী কয়েকদিন আগে বলেছেন বাংলাদেশের অর্থনীতির সবগুলো সূচক খারাপ শুধুমাত্র রেমিটেন্স ছাড়া। এই রেমিটেন্স গত একমাসে অর্ধেকে নেমে গেছে। শুধুমাত্র রেমিটেন্সের উপর ভর করে বাংলাদেশের অর্থনীতি টিকে ছিল এটা আমার কথা নয় অর্থমন্ত্রীর।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com