১০ হাজার পরিবারের জন্য ইশরাকের ‘প্রজেক্ট ঢাকা এইড’

0

পবিত্র রমজান মাস উপলক্ষে নগরীর প্রায় ১০ হাজার দুস্থ মানুষের মুখে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী তুলে দিতে ‘প্রজেক্ট ঢাকা এইড’ নামের একটি কর্মসূচি ঘোষণা করেছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

নিজস্ব অর্থায়নে আড়াই হাজার পরিবারের জন্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর প্রস্তুতি রেখে ঢাকায় বসবাসকারী আরও ১০ হাজার বিত্তবান মানুষকে সঙ্গে নিয়ে ৫শ টাকা করে ডোনেশনের মধ্য দিয়ে একটি তহবিল গঠনের আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে ইশরাক হোসেনের ভ্যারিফাইড ফেসবুক পেইজ এ লাইভ এসে এ আহ্বান জানান।

তিনি বলেন, ঢাকার ১০ হাজার মানুষ ৫০০ টাকা করে ডোনেট করে তহবিল গঠনের মধ্য দিয়ে গঠন কবে একটি ত্রাণ তহবিল। যার নাম ‘প্রজেক্ট ঢাকা এইড’।

ঢাকার অন্তত ১০ হাজার বিত্তবানকে একসঙ্গে হওয়ার আহ্বান জানিয়ে ইশরাক বলেন, ঢাকা শহরে বসবাসকারী প্রায় ২ কোটি মানুষের মধ্যে মাত্র ৫০০ টাকা করে ডোনেট করতে পারে এমন মানুষের সংখ্যা অনেক।

তিনি বলেন, একটা ভালো কাজ, অর্থাৎ ঢাকার অসহায় ১০ হাজার মানুষের পাশে দাঁড়াতে আমরা ১০ হাজার মানুষ একত্রিত হয়ে একটা তহবিল গঠন করতে চাই। সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের পক্ষ থেকে এই উদ্যোগের ঘোষণ দেন তিনি।

এ জন্য সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের ওয়েবসাইট এবং ফেসবুক পেজের মাধ্যমে প্রতিদিনের আপডেট দেয়া হবে বলেও জানান ইশরাক হোসেন।

সেই সঙ্গে প্রজেক্ট ঢাকা এইড নামে একটা ফেসবুক ইভেন্টও চালু করা হয়েছে এই কর্মসূচি বাস্তবায়নের জন্য। আগামী ১২ এপ্রিল পর্যন্ত চলবে এই প্রজেক্টের জন্য তহবিল সংগ্রহের কার্যক্রম।

এছাড়া কেউ চাইলে পরবর্তীতেও দান করতে পারবেন। এজন্য সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের ওয়েবসাইটে www.shkfoundation.org গিয়ে বিস্তারিত দেখে, অথবা ০১৭২২২৭৭০৮২ এই নম্বরে বিকাশ বা রকেট এবং নগদের মাধ্যমে যে কেউ দান করতে পারবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com