সরকারি ত্রাণ দিচ্ছেন আ.লীগ নেতা-এমপিরা, সুযোগ পাচ্ছেন না বিএনপির এমপিরা

0

দেশের করোনা ভাইরাসের কারণে কর্মহীনদের ত্রাণ দিচ্ছে সরকার। এই কাজে সম্পৃক্ত রয়েছেন জেলা প্রশাসকের সমন্বয়ে গঠিত ত্রাণ বিতরণ কমিটি। তবে ত্রাণ বিতরণের পরামর্শের অংগ্রভাবে রয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা ও দলীয় সংসদ সদস্যরা।

সরকারি ভাবে এই ত্রাণ বিতরণ হলেও এই কাজে সম্পৃক্ত না করার অভিযোগ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সংসদ সদস্যরা। তাদের অভিযোগ,  জনপ্রতিনিধি হিসেবে তাদের কিছুই জানানো হয় না। সরকারি এই ত্রাণ দেয়া হচ্ছে ক্ষমতাসীন দল ও দলটির জনপ্রতিনিধিদের সঙ্গে আলোচনা বা পরামর্শ করেই। কিন্তু বিএনপির সংসদ সদস্যদের সম্পৃক্ত করা হচ্ছে না।

এ বিষয়ে ঠাকুরগাঁও-৩ আসনের বিএনপির দলীয় এমপি জাহিদুর রহমান বলেন, ‘আমি সরকারি ত্রাণ বিতরণের সঙ্গে সম্পৃক্ত নই। সরকারি ত্রাণ নিয়ন্ত্রণ করছেন জেলা প্রশাসক। আমাকে কোনও দিন ডাকেও নাই এবং কোনও পরামর্শও নেননি। সরকার দলীয় এমপিদের গোপনে তারা কিছু দিচ্ছেন কিনা জানি না। সরকারি কী বরাদ্দ হচ্ছে না হচ্ছে এর কিছুই জানি না।’

তবে সরকারি বরাদ্ধ না পেলেও নিজ উদ্যোগে ত্রাণ দিচ্ছেন বলে জানিয়ে বগুড়া-৪ আসনের বিএনপির সংসদ সদস্য মোশাররফ হোসেন বলেন, ‘আমার নিজের সংসদ সদস্য হিসেবে এক মাসের বেতন এক লাখ ৭৩ হাজার ৫০০ টাকা থেকে দুই উপজেলার প্রশাসনকে ৫০ হাজার টাকা করে নগদ এবং সঙ্গে সাবান, হ্যান্ড স্যানিটাইজার, মাস্কও দিয়ে এসেছি। এলাকার অসহায় মানুষদের একশ’ মণ চাল এবং একশ’ মণ পেঁয়াজ, ডাল ও তেল দিয়ে এসেছি। এরপরও ব্যক্তিগতভাবে আমি যতটুকু পারছি, সেই সহযোগিতা তো করছিই।’

ব্রাহ্মণবাড়িয়া-২ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা  বলেন, ত্রাণ বিতরণে সরকার থেকে আমি কোনও সহযোগিতা পাইনি। আমার ব্যক্তিগত তহবিল থেকে ইতোমধ্যে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও আশুগঞ্জ উপজেলার দুই হাজার পরিবারকে সহায়তা দিয়েছি। রমজানে এই সহায়তা কর্মসূচি আবারও শুরু হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com