ত্রাণ বিতরণ নিয়ে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ১

0

করোনা পরিস্থিতিতে ত্রাণ বিতরণকে কেন্দ্র করে চট্টগ্রামের আনোয়ারায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধসহ কমপক্ষে ৪ জন আহত হয়েছেন।

মঙ্গলবার রাতে উপজেলার বারখাইন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এবং ইউপি সদস্য আরিফুল কবির ও ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

গুলিবিদ্ধ দেলোয়ার হোসেনকে (৪০) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদস্য। এছাড়া জয়নুল আলম (৫০), মুনিরুল আমিন (৩৮) ও ফারজানা বেগম (২০) আহত হন।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে বারখাইন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের জন্য বরাদ্দ পাওয়া সরকারি ত্রাণ ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও এলাকার ইউপি সদস্যের সঙ্গে সমন্বয় না করে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এককভাবে বিতরণ করে দেন। এ নিয়ে ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ ইউপি সদস্য আরিফুল কবিরের বাড়িতে ত্রাণ কমিটি গঠনের লক্ষে বৈঠক বসে। বৈঠক শেষে তারা চলে যাওয়ার সময় তাদের উদ্দেশ্য করে জাহাঙ্গীরের বড়ভাই জয়নুল আলম গালিগালাজ করে। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় কয়েক রাউন্ড গোলাগুলির ঘটনা ঘটে।

বারখাইন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, তৈলারদ্বীপ ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবু তাহের মনু কিছুদিন আগে মারা গেছেন। সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ওয়াসিকা আয়শা এমপির সমর্থক আর ইউপি সদস্য আরিফুল কবির বিএনপির লোক। তাই দলের জ্যেষ্ঠ নেতাদের নির্দেশে তাদের সঙ্গে সমন্বয় না করে এলাকায় ত্রাণ বিতরণ করেছি। এ জন্য তারা দল বেঁধে আমার লোকজনের ওপর হামলা চালায়।

বারখাইনের ইউপি সদস্য আরিফুল কবির বলেন, আমি উপজেলা যুবলীগের সদস্য ছিলাম। ইউপি চেয়ারম্যানের নির্দেশে ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ নিয়ে ত্রাণ কমিটি গঠন ও হতদরিদ্রদের তালিকা করতে বৈঠক করি। বৈঠকে আসা লোকজন চলে যাওয়ার সময় জাহাঙ্গীরের ভাই জয়নুল গালাগালি করেন এবং একপর্যায়ে লোকজন নিয়ে তাদের মারধর করে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। এ ঘটনায় গুলিবিদ্ধ দেলোয়ার হোসেন বাদী হয়ে ১০জনকে আসামি করে থানায় একটি মামলা করেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com