বিএনপির ত্রাণ বিতরণে বাধা ও গ্রেপ্তার করা হচ্ছে: মির্জা ফখরুল

0

সরকার যে ত্রাণ দিচ্ছে তা ক্ষমতাসীন দলের নেতা–কর্মীরা লুটেপুটে খাচ্ছে উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, এ অবস্থায় বিএনপির পক্ষ থেকে ত্রাণ বিতরণে বাধা দেওয়ার পাশাপাশি ত্রাণ বিতরণ করতে যাওয়া নেতা-কর্মীদের গ্রেপ্তার করে সাজা দেয়া হচ্ছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বুধবার এক বিবৃতিতে এ অভিযোগ করেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, রাজশাহীর তানোর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল মালেক তার নিজের উদ্যোগে অসহায় ও নিরন্ন মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করার সময় মঙ্গলবার বিকেলে তাকে আইন শৃঙ্খলা বাহিনী তাকে গ্রেপ্তার করে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে।

তিনি বলেন, করোনাভাইরাসের দুর্যোগকালীন সময়ে এখন দুর্ভিক্ষের ছায়া বিরাজমান। এ অবস্থায় ক্ষুধার্ত মানুষের পাশে দাঁড়িয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে। অথচ ত্রাণে বাধা দেয়ার ঘটনা বিদ্যমান দুঃশাসনেরই প্রতিফলন।

তিনি বলেন, দেশব্যাপী সরকারদলীয় লোকজনদের দ্বারা ত্রাণ সামগ্রী চুরির ঘটনা ঘটছে এবং তা গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী ভ্রুক্ষেপহীন থাকছে। এই প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও পুলিশি ক্ষমতার যথেচ্ছ প্রয়োগ থেমে নেই।

বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাসীন দলের অপকর্মের কারণেই এই মহাদুর্যোগের সময় দেশে অনিশ্চয়তার অন্ধকার নেমে এসেছে। এই করোনা মহামারির মধ্যেও দলমত-নির্বিশেষে সমন্বিত উদ্যোগ দূরে থাক, বরং সরকার এক অশুভ অভিপ্রায় নিয়ে এগিয়ে যাচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com