ডা. মঈন বীর হিসেবে বিবেচিত হবেন: বিএনপি

0

সিলেটের এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকালের ঘটনায় গভীর দু:খ শোক প্রকাশ করেছে বিএনপি। মরহুমের রুহের মাগফিরাত কামনা করে এক শোকবার্তায় দলটি বলেছে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত ডা. মঈন উদ্দীন রোগীদের সেবার যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা চিকিৎসক সমাজের জন্য এক অনুকরণীয় শিক্ষা হিসেবে পরিগণিত হবে।

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে তার এই অবিস্মরণীয় আত্মদান জাতি কোনোদিনই বিস্মৃত হবে না। ডা. মঈন উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত শোকবার্তায় বলা হয়- ডা. মঈন জীবনের ঝুঁকি নিয়ে পিছু হটেননি, তিনি নির্ভয়ে রোগীদের সেবা করেছেন। তিনি মানবসেবাকেই জীবনে অঙ্গীভূত করেছিলেন বলেই রোগীদের সেবা করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সুতরাং এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে ডা. মঈন একজন বীর হিসেবেই জাতির কাছে বিবেচিত হবেন।

শোকবার্তায় বলা হয়- করোনাভাইরাসের বিভীষিকাময় পরিস্থিতিতেও মানবতার ডাকে সাড়া দিয়ে ডা. মঈন উদ্দীন রোগীদের সেবায় নিজের জীবন উৎসর্গ করে যে দৃষ্টান্ত স্থাপন করলেন তা নজীরবিহীন। তার প্রবল সাহস ও গভীর নিবিষ্টতা সকলের কাছে এক গর্বিত প্রেরণা। তিনি নিজের জীবন দিয়ে সর্বোচ্চ যে ত্যাগ স্বীকার করলেন তা মানবতার ইতিহাসের উজ্জল অধ্যায় হয়ে থাকবে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবায় ডা. মঈনের আত্মদানে একটি জাতির মধ্যে আত্মমর্যাদা, সম্ভ্রম ও মহৎভাব জেগে ওঠে। শোক ও বেদনায় স্তব্ধ পৃথিবীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে কোনো ডাক্তারের এটিই প্রথম মৃত্যু। ডা. মঈন উদ্দীনকে মানবিক চিকিৎসক উল্লেখ করে রহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, নিকটজন ও শুভাকাঙ্খীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা জানায় বিএনপি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com