স্বল্প মূল্যে চাল বিক্রি বন্ধের প্রতিবাদ জানিয়েছে জামায়াত

0

চাল আত্মসাৎকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পরিবর্তে স্বল্প মূল্যে চাল বিক্রি বন্ধ করে দেয়ার ঘটনার প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের ফলে গোটা দেশে লকডাউন চলছে। মানুষ কর্ম ক্ষেত্রে যেতে পারছে না। ফলে মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গিয়েছে।

মানুষের কষ্টের মুহূর্তে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির কর্মসূচি ঘোষণা করে সরকার। যাদের উপর এ কর্মসূচি বাস্তবায়নের দায়িত্ব ছিল, তাদের ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও লুটপাটের কারণে চাল বিতরণের কর্মসূচি বন্ধ করে দেয়া হয়েছে। দুর্নীতিবাজ ও লুটেরাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে দশ টাকা কেজি দরে চাল বিক্রির কর্মসূচি বন্ধ করে দেয়া অমানবিক এবং জনগণের সাথে উপহাস ছাড়া আর কিছু নয়।

করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণের ফলে মানুষ অবরুদ্ধ জীবন যাপন করছে। এ পরিস্থিতিতে প্রত্যেক নাগরিকের খাদ্য সরবরাহ নিশ্চিত করা সরকারের দায়িত্ব। প্রান্তিক জনগোষ্ঠীর জন্য চাল বিতরণের কর্মসূচি জনগণকে আশান্বিত করেছিল। কিন্তু গরীবের চাল আত্মসাতের হিড়িক দেখে গোটা জাতি বিস্মিত। জাতির দুর্যোগকালে যারা মানুষের মুখের গ্রাস কেড়ে নেয় তারা মানবতার শত্রু।

তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে চাল বিতরণ কর্মসূচি বন্ধ করে সরকার অমানবিক কাজ করেছে। আমরা সরকারের এ ভূমিকার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অসহায় দরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি। – বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com