দুস্থ-নবীন আইনজীবীদের অনুদান দেয়ার আহ্বান খন্দকার মাহবুবের

0

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের দুর্যোগের মধ্যে দেশের সকল আইনজীবী সমিতির (বার) নবীন ও সমস্যাগ্রস্থ আইনজীবীদের বাংলাদেশ বার কাউন্সিলের রিলিফ ফান্ড থেকে অনুদান দেওয়ার আহ্বান জানিয়েছেন বার কাউন্সিলের সাবেক ভাইস-চেয়ারম্যান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেন।

বুধবার (৮ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খন্দকার মাহবুব হোসেন এ আহ্বান জানান।

বিবৃতিতে খন্দকার মাহবুব হোসেন বলেন, করোনা ভাইরাসে কার্যত পুরো দেশ লকডাউন হয়ে গেছে এবং দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টসহ সকল আদালতের কার্যক্রম দীর্ঘদিন থেকে বন্ধ থাকায় দেশের সকল বারে যেসব আইনজীবী অর্থনৈতিক দুরাবস্থার মধ্যে পড়েছেন তাদের এককালীন অনুদান দেয়ার জন্য বার কাউন্সিল কর্তৃপক্ষের প্রতি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।

বিবৃতিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব আরও বলেন, আমি যখন বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান ছিলাম তখন বিভিন্ন দুর্যোগের সময় আমরা বার কাউন্সিলের পক্ষ থেকে অনুদান দিয়েছি। বার কাউন্সিলের একটি রিলিফ ফান্ড রয়েছে। এ ছাড়া বার কাউন্সিল ইচ্ছা করলে আইনজীবীদের কাছ থেকে এককালীন অর্থ গ্রহণ করে নবীন ও সমস্যাগ্রস্ত আইনজীবীদের এই দুর্যোগের মুহূর্তে এককালীন সহায়তা দিতে পারেন।

তিনি আরও বলেন, করোনা ভাইরাসের কারণে বাংলাদেশসহ সারা বিশ্বে স্থবির হয়ে পড়েছে। সুপ্রিম কোর্টসহ দেশের সকল আদালত দীর্ঘ বন্ধের মুখে পড়েছে। এতে নবীন আইনজীবীরা অর্থনৈতিক অসুবিধার মধ্যে রয়েছেন। এজন্য আমরা চাই, দেশের বিভিন্ন বারে অনুদান দেওয়া হোক। এ ক্ষেত্রে কাদের অনুদান দেওয়া প্রয়োজন তা প্রতিটি আইনজীবী সমিতির নির্বাচিত সদস্য ঠিক করে দিতে পারেন বলেও বিবৃতিতে পরামর্শ দেওয়া হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com