মুন্সীগঞ্জে শ্রমিকদের বিক্ষোভের মুখে ইন্ডাস্ট্রিজে ছুটি ঘোষণা

0

শ্রমিকদের বিক্ষোভের মুখে মঙ্গলবার দুপুরে ছুটি ঘোষণা করতে বাধ্য হয়েছে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের ভিটিকান্দি এলাকার জেএমআই ইন্ডাস্ট্রিয়াল পার্ক কর্তৃপক্ষ।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে কাজে যোগ না দিয়ে ছুটির দাবিতে ৪ শতাধিক শ্রমিক ইন্ডাস্ট্রিজের ভেতর বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট পালন করেন।

এ সময় বিক্ষোভরত শ্রমিকরা ছুটির দাবিতে নানা স্লোগান দিতে থাকে। কাজে যোগ না দিয়ে শ্রমিকদের মিছিল ও অবস্থান গ্রহণের মুখে পুরো ইন্ডাস্ট্রিজের কর্মকাণ্ডে স্থবিরতা নেমে আসে। পরে বেলা সাড়ে ১২টার দিকে জেএমআই ইন্ডাস্ট্রিয়াল পার্কের কর্তৃপক্ষ আগামীকাল ৮ এপ্রিল থেকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত ইন্ডাস্ট্রিজ বন্ধ ঘোষণা করতে বাধ্য হয়।

এ ব্যাপারে জেএমআই ইন্ডাস্ট্রিয়াল পার্কের প্রশাসনিক কর্মকর্তা মাসুদুর রহমান জানান, মূলত বিভিন্ন ভ্যাকসিন ও ওষুধ তৈরি চলমান রাখতেই ইন্ডাস্ট্রিজটি চালু রাখা হয়েছিল। তবে শ্রমিকদের বিক্ষোভের মুখে ৮ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ইন্ডাস্ট্রিজে ছুটি ঘোষণা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান জানান, ছুটির দাবিতে শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে ইন্ডাস্ট্রিজ কর্তৃপক্ষের সঙ্গে তিনি যোগাযোগ করেন। পরে দেশের করোনা পরিস্থিতির সার্বিক অবস্থা ও শ্রমিকদের দাবি মেনে নেয় মালিক পক্ষ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com