ভালুকায় বেতন-ভাতার বিক্ষোভে শ্রমিক-পুলিশ রণক্ষেত্র, নিহত ২

0

ময়মনসিংহের ভালুকা উপজেলার শিল্প এলাকায় বেতন-ভাতার দাবিতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ চলাকালে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিক্ষোভ নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছুড়লে শ্রমিকরা দৌড়ে জীবন বাঁচানোর সময় মহাসড়কে ট্রাকচাপায় ২ জন নিহত হন বলে স্থানীয় এলাকাবাসীর দাবি। এ ঘটনায় একাধিক শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার (৬ এপ্রিল) সকাল ১০টার দিকে উপজেলার জমিরদীয়া স্কয়ার মাস্টার বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। বিক্ষোভকারীরা সবাই ওই এলাকার ক্রাউন এ্যাপারেল কোম্পানির শ্রমিক বলে স্থানীয়রা জানিয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে বেতন-ভাতার দাবি নিয়ে ক্রাউন এ্যাপারেল গার্মেন্টসের শ্রমিকরা বিক্ষোভ ও শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিল। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসে পরিবেশ শান্ত করতে। তখন শ্রমিক-পুলিশ সংঘর্ষ বাঁধে। এতে শুরু হয় ইটপাটকেল ছোড়াছুড়ি ও ধাওয়া পাল্টা ধাওয়া। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছোড়ে। এসময় জীবন বাঁচাতে শ্রমিকরা ছত্রভঙ্গ হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা ময়মনসিংহগামী একটি ট্রাক দুজনকে চাপা দিলে ঘটনাস্থলেই হারুন নামে একজন ও অজ্ঞাত আরও এক শ্রমিকসহ দুজন নিহত হন।

এ বিষয়ে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিন জানান, দুটি ঘটনা আলাদা। সকাল থেকে স্কয়ার মাস্টার বাড়ি এলাকার ক্রাউন এ্যাপারেল গার্মেন্টসের শ্রমিকরা বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করছিল। পরে খবর পেয়ে শিল্প পুলিশের টিম ঘটনাস্থলে যান। এ সময় শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ বাঁধে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছোড়ে। তখন শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনার কিছুক্ষণের মধ্যেই ট্রাকচাপায় দুই শ্রমিক নিহত হন। 

নিহতদের মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে বলেও জানান ওসি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com