দুধ কেনার টাকা নেই: ৫ হাজার টাকায় নবজাতককে ‘বিক্রি’

0

চট্টগ্রামের হাটহাজারীতে ৫ হাজার টাকার বিনিময়ে এক নবজাতকে বিক্রি করেছে দিয়েছেন মা-বাবা। শনিবার উপজেলার ৪ নম্বর গুমানমর্দ্দন ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কালাগাজী চৌধুরীর বাড়িতে এ ঘটনা ঘটে।

নবজাতকের বাবা নুর আহম্মদ জানান, সাত বছর আগে পাশ্ববর্তী মির্জাপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের শামিমা আক্তারের সঙ্গে বিয়ে হয় তার। ইতিমধ্যে তাদের ঘরে এক ছেলে ও এক মেয়ের জন্ম হয়। ২৩ দিন আগে তার ঘরে দ্বিতীয় ছেলের জন্ম হয়। তার নাম রাখা হয় মোজাহেদ। নবজাতকের ভরণ-পোষন চলান তার পক্ষে কষ্টসাধ্য হয়ে পড়েছে। তা ছাড়া নবজাতক তার মায়ের কাছ থেকে বুকের দুধ পাচ্ছে না। বাইরে থেকে শিশুদের দুধ কেনাও তার পক্ষে সম্ভব না।

তাই তিনি নিজের ২৩ দিন বয়সের ছেলেকে রাউজান উপজেলার গহিরা এলাকার ইদ্রিস নামের নিসন্তান এক ব্যক্তির কাছে ‘দত্তক’ হিসাবে দিয়েছেন।

তবে তিনি সন্তান বিক্রির কথা অস্বীকার করে বলেন, খুশি হয়ে ইদ্রিস নামের ওই ব্যক্তি তাকে ৫ হাজার টাকা দিয়েছেন।

উপজেলার ৪ নম্বর গুমানমর্দ্দন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান শনিবার বিষয়টি অবহিত হলে নবজাতকের মা-বাবাকে ইউনিয়ন পরিষদে বিকেল সাড়ে ৫টার দিকে ডেকে এনেছেন। সেখানে ওই শিশুকে গ্রহণকারী মো. ইদ্রিসকেও ডেকে পাঠানো হয়েছে।

চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, এ ব্যাপারে স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসা করা হবে। প্রয়োজনে প্রশাসনের সহযোগিতা নেয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com