করোনা হানা: চসিক নির্বাচন স্থগিতে আদেশ বৃহস্পতিবার

0

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন এবং ঢাকা-১০, গাইবান্ধা-৩, বাগেরহাট-৩, বগুড়া-১ সংসদীয় আসনের উপনির্বাচন স্থগিতের নির্দেশনা চেয়ে করা রিটের বিষয়ে আগামীকাল বৃহস্পতিবার আদেশ দেবেন হাইকোর্ট।

বুধবার (১৮ মার্চ) হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চের বিচারপতি মুজিবুর রহমান মিয়া এবং মহিউদ্দিন শামীমের আদালতে এ বিষয়ে প্রাথমিক শুনানি শেষে আদালত পূর্ণাঙ্গ আদেশের জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন। 

রিটের প্রাথমিক শুনানি শেষে আইনজীবী ইউনুছ আলী আকন্দ বলেন, ‘আদালতে আজ (১৮ মার্চ) এ বিষয়ে প্রাথমিক শুনানি অনুষ্ঠিত হয়েছে। আদালতে বলেছেন, রিটে যেসব নির্দেশনা চায়া হয়েছে ওই বিষয়েগুলোতে সরকার পদক্ষেপ নিচ্ছে। তবে বিদেশফেরত ব্যক্তিদের কোয়ারেনটাইনে রাখার বিষয়ে কিছু করা উচিত। তখন আদালত এ বিষয়ে সম্পূরক আবেদন দাখিল করতে বলেন। আগামীকাল (১৯ মার্চ) এ বিষয়ে সম্পূরক আবেদন দাখিল করার কথা আমি আদালতকে জানাই। আদালত এ বিষয়ে আদেশের জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।’

রিটে মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্য সচিব, শিক্ষা সচিব, বেসামরিক বিমান ও পর্যটন সচিব, স্বরাষ্ট্র সচিব, পররাষ্ট্র সচিব এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে বিবাদী করা হয়।

রিটে বলা হয়েছে, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন, ঢাকা-১০, গাইবান্ধা-৩, বাগেরহাট-৩ এবং বগুড়া-১ সংসদীয় আসনের উপনির্বাচন স্থগিত, বিদেশ দেশ থেকে আসা সকল ব্যক্তিকে কমপক্ষে ১৪ দিন বা ততোধিক বাধ্যতামূলকভাবে কোয়ারেনটাইনে রাখার জন্য সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ প্রদান, ডিসেম্বর মাসের নিম্ন আদালতের ছুটি মার্চ-এপ্রিলে-২০২০ পরিবর্তন করে আনার নির্দেশনা চাওয়া হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com