সিরিয়া ইস্যুতে তুর্কি সংসদে রুদ্ধদ্বার অধিবেশন

0

ইদলিব পরিস্থিতি নিয়ে সংসদে রুদ্ধদ্বার অধিবেশন শুরু করেছে তুরস্ক। উত্তরপশ্চিম সিরিয়ায় আসাদবাহিনীর হামলায় তুর্কি সেনা নিহতের ঘটনায় কয়েকদিন পর মঙ্গলবার রক্তক্ষয়ী ওই প্রদেশটির পরিস্থিতি নিয়ে এ অধিবেশন শুরু হয়।

জাতীয় প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার ও পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভাসগ্লু রুদ্ধদ্বার অধিবেশনে সংসদ সদস্যদের উদ্দেশে বক্তব্য রাখবেন।খবর আনাদলু এজেন্সির।

অধিবেশনটিতে অংশ নিতে প্রস্তুতদের মধ্যে রয়েছেন ভাইস প্রেসিডেন্ট ফুয়াত ওকতাই, প্রধান বিরোধী রিপাবলিকান পিপলস পার্টির (সিএইচপি) নেতা কামাল কিলিকাদারোগ্লু এবং জাতীয়তাবাদী আন্দোলন দলের (এমএইচপি) নেতা দেভলেট বাহসেলি।

গত ২৭ ফেব্রুয়ারি সিরিয়ান বাহিনীর হামলায় তুরস্কের ৩৪ সেনা নিহত হওয়ার পর রোববার ইদলিবে অপারেশন স্প্রিং শিল্ড পরিচালনা করে তুরস্ক।

সোমবার ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি (একেপি)-এর প্রাদেশি অ্যাডভাইসরি কাউন্সিল মিটিংয়ে এরদোগান বলেন, আমরা সিরিয়া থেকে উদ্বাস্তু হয়ে আসা লাখ লাখ শরণার্থীদের সমস্যা ও মানবিক সংকট সমাধানে ব্যাপক প্রচেষ্টা চালাচ্ছি। এছাড়াও আমাদের দেশের নিরাপত্তার বিষয়টাও গুরুত্বপূর্ণ।দুটো বিষয়ই আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তবে পশ্চিমারা এ বিষয়টা নিয়ে অভিনব কিছু কথা বলে। তারা অভিবাসীদের নিয়ে আতংকিত, কিন্তু তাদের কাছে বাস্তবভিত্তিক কোনো সমাধান নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com