আগে বিদেশে, তারপর দেশে প্রদর্শিত হবে ‘রিকশা গার্ল’

0

মুক্তির প্রহর গুনছে জনপ্রিয় নির্মাতা অমিতাভ রেজা পরিচালিত ‘রিকশা গার্ল’ সিনেমা । গত বছরের আগস্ট মাসে প্রকাশিত হয়েছিল সিনেমাটির প্রথম লুক। সেসময় ঘোষণা দেওয়া হয়েছিল সিনেমাটি এ বছরের মার্চে মুক্তি পাবে।

এদিকে অমিতাভ রেজা জানিয়েছেন সিনেমাটি এখনো সেন্সর ছাড়পত্র পায়নি। ফলে মুক্তির বিষয়টি এখনো চূড়ান্ত করেনি প্রযোজনা সংস্থা। অবশ্য বাংলাদেশে মুক্তির আগে সিনেমাটি বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য পাঠানোর পরিকল্পনা করা হয়েছে। সেসব চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের পরই দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানিয়েছে প্রযোজনা সংস্থা।

রিকশাচালক বাবার বড় মেয়ে দুরন্ত কিশোরী নাইমা। মফস্বলে বেড়ে ওঠা স্বাধীনচেতা নাইমার জীবন তার রংতুলির মতোই বর্ণিল। নাইমা আলপনা এঁকে যা উপার্জন করে, তা প্রয়োজনের তুলনায় কম। অভাবের ভেতর দিয়ে চলতে থাকা পরিবারের দুর্দশা শেষ হয় না এই আয়ে। তবে জীবনের হরেক রকমের রং মিলেমিশে নাইমার তুলির আঁচড়ে আঁকা হয় সুন্দর সুন্দর সব আলপনা। একদিন চোখভরা স্বপ্ন নিয়ে বাসা থেকে বেরিয়ে পড়ে সে। নাইমার জীবনে আসে নতুন সব বাঁক। বাঁকে বাঁকে নতুন নতুন অভিজ্ঞতাকে সঙ্গে নিয়ে সাহসী পথচলা শুরু হয় এক রিকশা–কন্যার। নারীর ক্ষমতায়নের এমন গল্প নিয়েই এগিয়ে গেছে রিকশা গার্লের কাহিনি।

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য ‘রিকশা গার্ল’ অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। চিত্রনাট্য লিখছেন শর্বরী জোহরা আহমেদ। ছবিটি প্রযোজনা করছেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস। যৌথভাবে নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন ফরিদুর রেজা সাগর ও জিয়াউদ্দিন আদিল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com