মুজিববর্ষ, না মোদী বর্ষ প্রশ্ন মান্নার

0

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, মুজিববর্ষে আ স ম রব নেই, কাদের সিদ্দিকী নেই, ডা. জাফরুল্লাহ চৌধুরী নেই, মুজিববর্ষে বাংলাদেশের একচ্ছত্র নেত্রী বেগম খালেদা জিয়া নেই সেখানে শুধু তাদের মোদিকে দরকার। এটি কি মুজিববর্ষ না মোদিবর্ষ? তারা এই অনুষ্ঠানে মোদিকে প্রধান বক্তা করেছেন।

সোমবার (২ মার্চ) জাতীয় প্রেসক্লাবে ঐতিহাসিক ২ মার্চ পতাকা উত্তোলন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, যেখানে স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই, মানুষ ভোট দিতে যায় না সেখানে মুজিববর্ষ পালন করা হচ্ছে।  

তিনি বলেন, মুজিববর্ষের অনুষ্ঠানে মোদীকে প্রধান বক্তা করেছেন। কারণ তারা মনে করছেন মোদী ছাড়া তাদের ক্ষমতায় টিকে থাকা সম্ভব নয়। আমি আজকে বলে দিচ্ছি এই মোদীকে দিয়েও আপনারা ক্ষমতায় থাকতে পারবেন না।

মান্না বলেন, বেগম জিয়ার মত একজন বড় নেত্রী যিনি তিন তিনবারের প্রধানমন্ত্রী তাকে নির্যাতন করে জেলে আটকে রাখা হয়েছে। এরকম পরিস্থিতিতে আমি শুধু বলতে চাই আমাদের স্বাধীনতার আন্দোলন থেকে অনেক কিছু শেখার আছে। সেই ইতিহাস থেকে মানুষকে আন্দোলনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, আমি এখনো এখানে আসার সময় ৩-৪ জন মানুষ আমাকে জিজ্ঞেস করছে ওইখানে সমাবেশে যাচ্ছেন আন্দোলনের কথা বইলেন, কর্মসূচি দিয়েন। আমার বিশ্বাস এখানে মঞ্চে যারা নেতা আছেন প্রত্যেককে এই প্রশ্নের সম্মুখীন হতে হয়। আমি আমার কথায় মানুষকে নিরুৎসাহিত করতে পারিনা। তিনি আরও বলেন, ঐক্য সম্পর্কে আমার বক্তব্য একটাই। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন কর্মসূচির ঘোষণা দেন ঐক্য রাজপথে সৃষ্টি হয়ে যাবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আসম আবদুর রব, কৃষক-শ্রমিক জনতা পার্টির সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রীর ট্রাষ্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com