চটপটি খেয়ে অর্ধশত শিক্ষার্থী অসুস্থ

0

ভ্রাম্যমাণ দোকানের চটপটি খেয়ে শাকরা আর.এ উচ্চ বিদ্যালয়ের অর্ধশত শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। লাকসাম সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে ২৬ জনকে। শনিবার সকালে লালমাই উপজেলার বেলঘর ইউনিয়নে ওই বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে বিদ্যালয়ের আঙ্গিনায় ভ্রাম্যমাণ চটপটির দোকান থেকে ফুচকা ও চটপটি খেয়ে ক্লাসে যায় শিক্ষার্থীরা। ঘণ্টা খানেক পর শিমু আক্তার নামে এক ছাত্রী পেট ব্যথা, বমি ভাব ও বুক জ্বলা উপসর্গ নিয়ে বিদ্যালয়ের অফিস কক্ষে আসে। এর পর থেকে এক এক করে অন্য ছাত্রীরা একই উপসর্গ নিয়ে ক্লাস থেকে বের হতে থাকে। পরে বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র ও এলাকাবাসী তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য লাকসাম সদর হাসপাতালে ভর্তি করে। ছাত্রীদের অসুস্থতার খবর পেয়ে পালানোর চেষ্টাকালে আবদুল হক, ইসমাইল হোসেন, রাব্বি মিয়া নামে ৩ জন চটপটি দোকানীকে এলাকাবাসী আটক করে।

এলাকাবাসী জানায়, আগের দিন রাতে পাশের একটি মাজারের ওরসকে কেন্দ্র করে বিদ্যালয় মাঠে চটপটিসহ অন্য দোকান বসে। রাতে অবিক্রিত থেকে যাওয়া চটপটি-ফুসকা পরদিন সকালেও বিক্রি করা হয়। এসব বাসি খাবার খেয়ে ছাত্রীরা অসুস্থ হয়ে পড়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদ উল্যাহ বলেন, বিষয়টি লালমাই উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেছি।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুল আলী জানান, খাদ্যে বিষক্রিয়ার ফলে ছাত্রীরা অসুস্থ হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। আশংকা করার কিছু নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com