এ ক ঝ ল কে

0

ভয়ংকর বেশে পূজা চেরি

আগেই মুক্তি পেয়েছিল ‘জ্বীন ’ সিনেমার টিজার। এবার মুক্তি পেল নতুন পোস্টার। যেখানে পূজা চেরির দেখা মিলেছে ভিন্নরূপে, ভয়ংকর জিনের বেশে। এর আগে ‘জ্বীন-এর প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার ফেইসবুক ও ইউটিউব চ্যানেলে একযোগে প্রকাশিত হয় সিনেমার টিজার ও ট্রেলার। সেখানে দেখা যায় পূজা চেরির ওপর অশরীরী কিছু ভর করেছে এবং সে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছে। আর রোশানকে দেখা যায় ভয়ংকর কিছু একটা অনুসন্ধান করছে। পূজা চেরি ও রোশান ছাড়াও ছবিটিতে অভিনয় করেছেন সজল। ছবিটিতে তিনি পূজার স্বামীর চরিত্রে অভিনয় করেছেন। ছবির গল্পে দেখা যায় তার সঙ্গে বিয়ের পরই পূজার শরীরে জিন ভর করে। ‘জ¦ীন’ এবারের ভালোবাসা দিবসে মুক্তি পাওয়ার কথা থাকলেও টিজারের শেষে জানানো হয়েছে এটি মুক্তি পাবে আগামী ১৩ মার্চ।

মুক্তি পেল ‘হায়েনা এক্সপ্রেস’

গ্লোবাল স্ট্রিমিং প্ল্যাটফর্মে ‘হায়েনা এক্সপ্রেস’ নিয়ে এসেছে সোনার বাংলা সার্কাস। গতকাল শনিবার বেশ কটি গ্লোবাল স্ট্রিমিং প্ল্যাটফর্মে ব্যান্ডটির ডেব্যু অ্যালবাম প্রকাশিত হয়। সোনার বাংলা সার্কাসের সদস্যরা হলেন ভোকাল প্রবর রিপন, গিটারিস্ট শ্বেত পান্ডুরাঙ্গা ব্লুমবার্গ, ড্রামার দেওয়ান এনামুল হাসান রাজু, বেজ গিটারিস্ট শাকিল হক ও কিবোর্ডিস্ট সাদ চৌধুরী। জানা যায়, ২০১৮ সালের মে মাসে সোনার বাংলা সার্কাস গঠিত হয়। হায়েনা এক্সপ্রেস একটি কন্সেপচুয়্যাল অ্যালবাম, যা মানুষের আধ্যাত্মিক প্রতিধ্বনি, মানবিক অনুভূতি ও অবস্থার মধ্যে ভ্রমণকে প্রকাশ করেছে। অ্যালবামটির মধ্য দিয়ে শ্রোতারা এই গ্রহে মানবজাতির জীবনযাত্রার বিভিন্ন মানসিক পর্যায়ের মধ্য দিয়ে যাওয়ার ধারণা পাবেন। অ্যালবামের ৯টি ট্রাকের মধ্যে একটি হৃদয়গ্রাহী গল্প বর্ণনা করা হয়েছে। গতকাল শনিবার বিকেল ৫টায় অনুষ্ঠিত হায়েনা এক্সপ্রেসের প্রকাশনা উপলক্ষে সোনার বাংলা সার্কাস রাজধানীর বনানীর যাত্রাবিরতিতে একটি অনুষ্ঠানের আয়োজন করে।

তৃতীয় বর্ষে নাগরিক টিভি

১ মার্চ সম্প্রচারের দ্বিতীয় বছর পূর্ণ করে তৃতীয় বর্ষে পদার্পণ করবে নাগরিক টেলিভিশন। এ উপলক্ষে চ্যানেলটির পর্দায় থাকছে বিশেষ আয়োজন। ২৯ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিটে সরাসরি সম্প্রচারিত হয় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটার আয়োজন ‘তৃতীয় বর্ষে নাগরিক’। ১ মার্চ রবিবারের আয়োজনে বেলা ১১টায় থাকবে বাংলা সিনেমা ‘ফুল অ্যান্ড ফাইনাল’। দুপুর ১২টায় থাকছে দ্বিতীয় পর্যায়ের কেক কাটার আয়োজন। আর বিকেল ৩টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত থাকছে সরাসরি ‘গানের মেলা’। এ আয়োজনে পর্যায়ক্রমে গান পরিবেশন করবেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পীরা। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে থাকছে ‘নাগরিকের অগ্রযাত্রা’। রাত ৮টায় বিশেষ নাটক শুধু তোমার জন্য। রচনা ও পরিচালনায় রাকেশ বসু। অভিনয়ে তৌসিফ মাহবুব, সাফা কবির প্রমুখ। উল্লেখ্য, নাগরিক টিভি সম্প্রচার কার্যক্রম শুরু করে ২০১৮ সালের ১ মার্চ। এর প্রতিষ্ঠাতা প্রয়াত মেয়র আনিসুল হক। আর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন ড. রুবানা হক।

নটমণ্ডপে ‘বসন্তের নাট্যপালা’

রাজধানী থেকে আড়াইশ কিলোমিটার দূরে মৌলভীবাজারের কমলগঞ্জ থানার ঘোড়ামারা গ্রামে মণিপুরী থিয়েটারের নিজস্ব নটমণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে ‘বসন্তের নাট্যপালা’। ২৯ ফেব্রুয়ারি ও ১ মার্চ সন্ধ্যা ৬টা ও ৭টায় ‘ও মন পাহিয়া’ নাটকের প্রদর্শনী হবে। এর আগে ২৮ ফেব্রুয়ারি ‘হ্যাপি ডেজ’ মঞ্চস্থ হয়েছে। আফ্রিকান গল্পকার মিআ কোউতোর ‘দ্য বার্ড অব গড’ নামের একটি ছোটগল্প থেকে নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা। নাট্যকার বলেন, ‘মন পাহিয়া মানে মনপাখি। আমাদের ভেতরকার যে পাখিটাকে আমরা প্রতিদিন গলা টিপে ধরছি, তারই বেদনার্ত মুক্তির গান। মানুষেরই দাম নেই দুনিয়ায়, অথচ এখানে একটা পাখির জন্য অবিরল অশ্রু আর রক্তক্ষরণ। মানুষকে ভাবাতে পারে নতুন করে।’ মণিপুরী থিয়েটারের সাধারণ সম্পাদক জ্যোতি সিনহা বলেন, ‘ভ্রমণপিপাসু মনটাকে নিয়ে চলে আসুন পর্যটনের জেলা চা-কন্যা মৌলভীবাজারের সবুজ ভুবনে। দেশের যেকোনো প্রান্ত থেকে অনায়াসে বাসে বা ট্রেনে আসতে পারেন শ্রীমঙ্গল উপজেলায়, তারপর সিএনজি অটোরিকশা বা বাসে করে কমলগঞ্জ উপজেলায়। খুব সস্তায় থাকতে পারেন হোটেল বা বাংলোতে, দিনভর চা বাগান, লেক, মণিপুরী জীবনাচার দেখতে দেখতে বিকেলে বা সন্ধ্যায় চলে আসবেন মণিপুরী থিয়েটারের নাটক দেখতে নটমণ্ডপে।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com