সিরিয়া ও গাজায় ইসরায়েলি বিমান হামলা, নিহত দুই ফিলিস্তিনি যোদ্ধা

0

সিরিয়ার দামেস্কে বিমান হামলা চালিয়ে ফিলিস্তিনি সশস্ত্র সংগঠন ইসলামি জিহাদের দুই যোদ্ধাকে হত্যা করেছে ইসরায়েল। একই সঙ্গে হামলা চালানো হয়েছে ফিলিস্তিনের গাজাতেও।

আলজাজিরা জানায়, রবিবার মধ্যরাতে এই হামলা চালায় ইসরায়েল। সোমবার এক বিবৃতিতে ‘ইহুদি শক্তির বোমা হামলায়’ নিজেদের দুই যোদ্ধা নিহতের ঘটনা নিশ্চিত করে ইসলামি জিহাদ।

এক বিবৃতিতে ফিলিস্তিনি সংগঠনটি জানায়, দামেস্কের বাইরে ইসলামি জিহাদ নিয়ন্ত্রিত আদেলিয়া অঞ্চলে এই হামলা চালায় ইসরায়েল।

এদিকে গাজাতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। বোমার আঘাতে গাজার পার্শ্ববর্তী এলাকায় আগুনের স্ফুলিঙ্গ দেখা গেছে। তবে ওই হামলা এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

তবে রবিবার ফিলিস্তিন ও সিরিয়া থেকে ইসরায়েলে অন্তত ২০টি রকেট হামলা চালিয়েছে ইসলামি জিহাদ।

এর আগে গত নভেম্বরে একই ধরনের হামলা চালিয়ে গাজায় ইসলামি জিহাদের অন্যতম শীর্ষ নেতা আবু আল আত্তা (৪২) ও তার স্ত্রীকে হত্যা করে ইসরায়েলি সেনাবাহিনী। সিরিয়ায় হামলা চালিয়ে হত্যা করা হয় তাদের ছেলেকেও।

ওই হত্যাকাণ্ডের জবাবে ইসরায়েলকে লক্ষ্য করে বিপুলসংখ্যক রকেট ছোড়া হয়। রকেট হামলার জবাবে ইসরায়েলি বিমানবাহিনীও গাজায় কয়েক দফায় বিমান হামলা চালায়। যাতে নিহত হয় অন্তত ২৪ জন ফিলিস্তিনি।    

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com