বঙ্গবন্ধু এক দলীয় শাসন করতে পারেননি, কিন্তু তার মেয়ে পেরেছেন: অলি

0

বঙ্গবন্ধু শত চেষ্টা করেও এক দলীয় শাসন প্রতিষ্ঠা করতে পারেননি বলে দাবি করে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, কিন্তু তার মেয়ে (শেখ হাসিনা) করে দেখিয়েছেন।

গতকাল শনিবার রাজধানীর কারওয়ান বাজারে এলডিপি কার্যালয়ে জাতীয় মুক্তিমঞ্চের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বর্তমানে আমরা পাকিস্তান আমলের চেয়েও খারাপ অবস্থায় আছি দাবি করে অলি আহমদ বলেন, তখন আমরা বিনা বাধায় বিভিন্ন আন্দোলন সংগ্রাম করতে পারলেও এখন ন্যায্য দাবি নিয়েও মাঠে নামা যায় না।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, দেশে আইনের শাসন নাই, মানুষের অধিকার নাই। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা নাই, ব্যাংকে টাকা নাই, ন্যায় বিচার নাই, সর্বত্র দুর্নীতি ও সজন প্রীতি। জনগণ এর থেকে মুক্তি চায়। যে কোনো সময় এ সরকারের পতন হবে বলেও আশা প্রকাশ করেন অলি আহমদ।

এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক। বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, বাংলাদেশ জমিয়তে ওলামা ইসলামের যুগ্ম মহাসচিব মনির হোসেন কাসেমী, জাগপার সহসভাপতি রাশেদ প্রধান, জাতীয় দলের মহাসচিব রফিকুল ইসমাইলসহ প্রমুখ। আলোচনা সভা শেষে এলডিপিতে যোগদান করেন বাংলাদেশ ফুড অ্যান্ড নিউট্রিশন অ্যাসোসিয়েশনের সভাপতি ফরিদ আমিন ও শেখ সানজিদা নাসরিনের নেতৃত্ব কয়েকজন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com