খালেদা জিয়ার মুক্তির জন্যে দুর্বার আন্দোলন গড়ে তুলুন — হাফিজ উদ্দিন আহমেদ

0

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, দেশের অর্থনীতি বিপর্যস্ত। ব্যাংকসমূহ লুটপাট হয়ে গেছে। সর্বশেষ লুটপাটের ভাগ নিচ্ছে খোদ সরকার। অদূর ভবিষ্যতে সরকারি-বেসরকারি সকল ব্যাংকসমূহ দেউলিয়ার পথে অগ্রগামী হচ্ছে। তিনি বলেন, কেন স্বাধীন দেশে এ অবস্থা হলো? আজকে এই ভাষার মাসে দাঁড়িয়ে আমরা কি শুধু অশ্রু বিসর্জন করবো? গণতন্ত্র নেই, সেজন্য শুধু দুঃখ প্রকাশ করবো? নাগরিক হিসেবে আমাদের কি কিছুই করার নেই?

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। হাফিজ উদ্দিন বলেন, আজকে যেমন চতুর্দিকে কবরের ন্যায় নীরব, শান্ত পরিস্থিতি এরকম থাকবে না। বাঙালি কোনও স্বৈরাচারকে সহ্য করেনি। ব্রিটিশদের বিদায় করেছে, পাকিস্তানিদের বিদায় করেছে, এবার বাঙালি স্বৈরাচারকে বিদায় করবে, সেই সময় সমাগত।

যদি গণতন্ত্র চান যদি সিকিমের অবস্থা থেকে মুক্তি পেতে চান, যদি বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে চান, তবে সব বাধাকে উপেক্ষা করতে হবে। রাজপথে দুর্বার আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করে আনতে হবে এবং এর মাধ্যমেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে।

তিনি আরো বলেন, ‘আজকে বড় বড় উচ্চপদস্থ ব্যক্তিরা কচুরিপানা খাওয়ার পরামর্শ দিচ্ছেন। পররাষ্ট্রমন্ত্রী বলেছেন- ‘আমাদের প্রতিবেশী রাষ্ট্র যারা আমাদের সবকিছু নিয়ে নিয়েছেন, তাদের দেওয়ার মতো আমাদের কাছে অবশিষ্ট আর কিছু নেই।’ পদে পদে তাদের আধিপত্যের মুখে আমরা। তাদের সাথে নাকি আমাদের স্বামী-স্ত্রীর সম্পর্ক।’ সরকারের সমালোচনা করে তিনি বলেন, এই সরকার একটি দুর্বল সরকার। তারা ইতোমধ্যে বলে দিয়েছে, ব্যাংকসমূহ দেউলিয়া হয়ে যাবে। মানুষকে কচুরিপানা খেতে হবে। তারা বলে দিয়েছে, এ দেশে আর জনগণের ভোট দেয়ার প্রয়োজন নেই। তারা কৌশলে জনগণের ভোটাধিকার হরণ করেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com