এবার মধ্যপ্রাচ্যে করোনার থাবা, ইরানে ২ জনের মৃত্যু

0

মধ্যপ্রাচ্যের দেশ ইরানে করোনাভাইরাসে দুইজন বয়স্ক ব্যক্তি মারা গেছেন। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কেন্দ্রের প্রধান কিয়ানুশ জাহানপুর গতকাল বুধবার জানান, কয়েকদিন ধরে কোম শহরে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে অনেকেই হাসপাতালে ভর্তি হয়েছেন।
এর মধ্যে দুজনের দেহে প্রাথমিক পরীক্ষায় করেনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। দুজনই মারা গেছেন। তাঁরা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।
এর আগে ইরানের দুই নাগরিকের শরীরের করোনোভাইরাসের উপস্থিতি শনাক্ত করার কথা নিশ্চিত করে দেশটির সরকার। চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী এই ভাইরাসে প্রথমবারের মতো ইরানে কেউ মারা গেলেন। তবে তাঁদের পরিচয় প্রকাশ করা হয়নি। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত দুইদিনে সন্দেহজনক কিছু করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গেছে।
ইরানের কোম প্রদেশে প্রথমবারের মতো এই দুজন ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। ইরানি সংবাদমাধ্যম পার্স টুডে এ খবর জানিয়েছে।
গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে ধরা পড়ে নভেল করোনাভাইরাস। এখন পর্যন্ত এই ভাইরাস যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, জাপান, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাতসহ বিশ্বের অন্তত ২৮টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে।
চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com