লগি-বৈঠার মাধ্যমে যে হত্যা করা হয়েছে, তার হুকুমদাতা শেখ হাসিনা: সালাম

0

২০০৬ সালের ২৮ অক্টোবর লগি-বৈঠার তাণ্ডবের মাধ্যমে বাংলাদেশে আওয়ামী ফ্যাসিবাদের সূচনা হয়েছিল বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম।

সোমবার (২৮ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ২৮ অক্টোবরের নিহতদের স্মরণে আয়োজিত ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের আলোচনা এবং দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

ঐক্যের উপর জোর দিয়ে তিনি বলেন, কোনোভাবেই ভারতীয় আগ্রাসনের পক্ষের শক্তি ১৪ দলীয় জোট যেন বাংলাদেশের রাজনীতিতে পুনর্বাসন হতে না পারে সে বিষয়ে আমাদের ঐক্য থাকতে হবে। নিজের ঘরের মধ্যে কিছু যদি থাকে তা আমরা আলোচনা করবো। আলোচনার মাধ্যমে সমাধান করবো, কিন্তু শত্রুর হাতে যেন ক্ষমতা না দেই। তারা এখনও মাঝেমধ্যে উঁকিঝুঁকি দেয়। মোদি সাহেবকে বলবো, শেখ হাসিনাকে বাংলাদেশে পাঠান যেন তাকে আইনের আওতায় আনতে পারি।

তিনি আরও বলেন, লগি-বৈঠার মাধ্যমে যে হত্যা করা হয়েছে, তার হুকুমদাতা শেখ হাসিনা। টেলিভিশনের বিভিন্ন রেকর্ড যদি দেখি তাহলেই তার প্রমাণ পাবো। এমন বহুবার আছে তিনি মানুষ মারার নির্দেশ দিয়েছেন। এমন একজন ফ্যাসিস্ট বাংলাদেশে যেন আর ফিরে আসতে না পারে সেটার জন্য ঐক্য দরকার। পাশাপাশি রাজনীতির বাইরে যে রাষ্ট্রীয় শক্তি রয়েছেন তাদেরও ঐক্যবদ্ধ হতে হবে।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, সবাই নির্বাচন চাই, কেউ হয়তো আগে বা পরে। কিন্তু এটা আমাদের অবস্থান। তারেক রহমান বলেছেন, নির্বাচনে যেই জিতুক, আন্দোলনকারী সব শক্তিকে নিয়েই সরকার গঠন করবো। এ সময় তিনি মানবতা বিরোধী অপরাধের মামলায় আটক জামায়াত নেতা এ টি এম আজহারের মুক্তি দাবি করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com