‘ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো কনটেন্ট পাঠ্যপুস্তকে রাখা যাবে না’

0

যশোর জেলা ফতোয়া বোর্ডের উদ্যোগে আয়োজিত সেমিনারে বক্তারা বলেছেন, ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো কনটেন্ট পাঠ্যপুস্তকে রাখা যাবে না।

রোববার (২৭ অক্টোবর) যশোর জেলা পরিষদ মিলনায়তনে ‘যুগের চ্যালেঞ্জ মোকাবিলায় উলামায়ে দেওবন্দের অবদান ও আমাদের করণীয়’ শীর্ষক অনুষ্ঠিত সেমিনারে এ কথা বলা হয়।

সেমিনারের সভাপতিত্ব করেন যশোর জেলা ফতোয়া বোর্ডের সভাপতি মুফতি মুজিবুর রহমান। প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মুফাচ্ছিরে কুরআন মাওলানা হাসান জামিল। তিনি ভারত উপমহাদেশে ইসলাম প্রচারে উলামায়ে দেওবন্দের ভূমিকা তুলে ধরেন। বিশেষ আলোচক হিসেবে ট্রান্সজেন্ডার ও সমকামিতার কুফল বিষয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা শরীফ মুহাম্মাদ। তিনি শরিয়ত ও সামাজিক দৃষ্টিকোণ থেকে ট্রান্সজেন্ডার ও সমকামিতার ভয়াবহ পরিণতি ব্যাখ্যা করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সাম্প্রদায়িক চেতনাধারী স্বার্থান্বেষী পশ্চিমা বিশ্বের পদলেহনকারীরা এ দেশের গণমানুষের চাহিদাকে অগ্রাহ্য করে সংখ্যাগরিষ্ঠ মুসলিম সমাজের হাজার বছরের সভ্যতার বিপরীতে ভিনদেশি অপসংস্কৃতি চাপিয়ে দিতে চাচ্ছে। তারা এলজিবিটিকিউ এবং জেন্ডার আইডিওলজি জোর করে চাপিয়ে দিতে চাচ্ছে। এলজিবিটিকিউ এবং জেন্ডার আইডিওলজিসহ ইসলামের সঙ্গে সাংঘর্ষিক। আর ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো কনটেন্ট এই মুসলিম অধ্যুষিত বাংলাদেশের পাঠ্যপুস্তকে রাখা যাবে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com