ছাত্র-জনতার রোমান্টিক রেভ্যুলেশন বাংলাদেশে ব্যর্থ হবে না: ড. মঈন খান

0

বাংলাদেশের ছাত্র জনতার বিজয় একদিন পৃথিবীর ইতিহাসে রোমান্টিক রেভলিউশন হয়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

শনিবার (২৬ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে ভাষা আন্দোলনের সিপাহসালার ও দেশবরেণ্য জাতীয় নেতা অলি আহাদের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন।

মঈন খান বলেন, ছাত্র-জনতার বিপ্লব যদি সত্যিকার অর্থে কার্যকর করতে চাই, সেটি যদি দেশের ভবিষ্যৎ মঙ্গলের পথে প্রবাহিত করতে চাই, তাহলে আজকের প্রজন্মকে ভাষা সৈনিক অলি আহাদের আদর্শে থেকে কিছু নিতে হবে।

মঈন খান বলেন, ছাত্রদের হাত ধরেই ভাষা আন্দোলন, এর মধ্য দিয়েই ৬৯-এর গণঅভ্যুত্থান, ৯০-এর আন্দোলনও এরই ফসল, সর্বশেষ ২৪-এর গণঅভ্যুত্থানও ছাত্র-জনতার হাত ধরে এসেছে। এ ইতিহাস ভুলে গেলে চলবে না। ছাত্র-জনতার হাত ধরে যে বিপ্লব হয়েছে আমি বিশ্বাস করি, পৃথিবীর ইতিহাসে একদিন তা রোমান্টিক রেভলিউশন হয়ে উঠবে।

তিনি বলেন, বিগত আড়াই মাসে অনেক জায়গায় বিভেদ ও সাম্য দু’টিই তৈরি হয়েছে। সত্যিকার মুক্তি যে প্রক্রিয়ায়, আমরা ওই প্রক্রিয়ায় আছি। যে মুক্তির জন্য অলি আহাদ জীবন বাজি রেখেছিলেন, আন্দোলন সংগ্রাম চালিয়ে গেছেন, আজকে এই দিনে এসে মনে হচ্ছে, আমরা সেই রোমান্টিক রেভলিউশনের ধারাবাহিকতাকে সামনের এগিয়ে নিয়ে যাচ্ছি। আমি বিশ্বাস করি, কিউবার মতো সেই রোমান্টিক রেভলিউশন বাংলাদেশে ব্যর্থ হবে না।

রোমান্টিক রেভলিউশন সফল হোক, দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা হোক, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হোক, এমন প্রত্যয় ব্যক্ত করেন বিএনপির এই সিনিয়র নেতা।

এ সময় অলি আহাদের রাজনৈতিক বর্ণাঢ্য ইতিহাস সংক্ষিপ্তভাবে তুলে ধরেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com