দেশের রাজনৈতিক আকাশকে আবারও ঘোলাটে করার চক্রান্ত: জয়নুল আবদিন ফারুক

0

দেশের রাজনৈতিক আকাশকে আবারও ঘোলাটে করার চক্রান্ত চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

জয়নুল আবদিন ফারুক বলেন, বাংলাদেশে আগস্টের বিপ্লবের পর দেশের রাজনৈতিক আকাশকে আবার ঘোলাটে করার জন্য চক্রান্ত চলছে। শেখ হাসিনাকে বাংলাদেশে এনে শাস্তির আওতায় আনতে হবে।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসকে উদ্দেশ্য করে তিনি বলেন, বাংলাদেশের মানুষের অনেক প্রত্যাশা আপনার কাছে। আপনি আবু সাঈদের রক্ত, মুগ্ধের রক্তের ওপর দিয়ে ক্ষমতায় এসেছেন। আপনাকে কেউ বসিয়ে দেয়নি। আপনি নিজের ইচ্ছায় এদেশের ক্ষমতায় আসেননি। আপনি বাংলাদেশের মানুষের কাছে একজন গ্রহণযোগ্য ব্যক্তি। ৫ আগস্টের পর বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে, আপনাকে ক্ষমতায় বসাতে হবে। কারণ আপনিই পারবেন বাংলাদেশের ১৬ বছর ধরে যারা গণতন্ত্রকে হত্যা করেছে, মায়ের বুক খালি করেছে, তাদের বিচারের আওতায় আনতে।

শুক্রবার (২৫ অক্টোবর) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

ড. ইউনূসকে উদ্দেশ্য করে জয়নুল আবদিন ফারুক আরও বলেন, আপনার কাছে জনগণের প্রত্যাশা শুধু ছাত্রলীগকে নিষিদ্ধ করা নয়, বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণের ভোটের মাধ্যমে সরকার গঠন করা। সেই সরকার গঠনের প্রক্রিয়া আপনাকে অবশ্যই শুরু করতে হবে। তাই আপনি সময় বুঝে অবশ্যই বাংলাদেশের সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করবেন।

তিনি বলেন, আপনার করা সংস্কারগুলোকে বিনষ্ট করে আপনাকে বিতর্কিত করার প্রক্রিয়া চলছে। আপনার সহযোগীরা অত্যন্ত বিজ্ঞ ব্যক্তি। আমরা তাদের আহবান জানাব, তারা যেন আপনাকে সততার সঙ্গে এমন পরামর্শ দেবেন, যে পরামর্শে মঈন-ফখরুদ্দিনের মতো দুই বছর দেরি করে বাংলাদেশের মানুষের আপনার ওপরে যে আস্থা, সেই আস্থা যেন নষ্ট না হয়। সেজন্য অবশ্যই উপদেষ্টারা আপনাকে সহযোগিতা করবেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচির আয়োজন করে ঢাকাস্থ সেনবাগ ফোরাম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com