নাইজেরিয়ায় জ্বালানি ট্যাংকারে বিস্ফোরণে নিহত বেড়ে ১৪৭

0

নাইজেরিয়ার উত্তরাঞ্চলে জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৪৭ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও অনেকে।

দেশটির পুলিশের মুখপাত্র লাওয়ান শিসু অ্যাডাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বুধবার (১৬ অক্টোবর) জানিয়েছেন, ট্যাংকার বিস্ফোরণে অন্তত ১৪৭ জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার বিস্ফোরণের ঘটনাটি ঘটে। দেশটির গণমাধ্যম প্রথমে ৯৪ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে। পরে জানানো হয় নিহতের সংখ্যা বাড়তে পারে।

বুধবার জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র নুরা আব্দুল্লাহি জানিয়েছেন, ১৪০ জনেরও বেশি মানুষকে গণকবরে দাফন করা হয়েছে। নতুন করে আরও ৭ জন নিহত হয়েছেন, নিশ্চিত করা গেছে। এ সংখ্যা আরও বাড়তে পারে।

পুলিশ জানিয়েছে, ট্যাংকারটি অন্য একটি গাড়িকে এড়াতে গিয়ে জিগাওয়া রাজ্যের মাজিয়া শহরে দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনার পর এলাকাবাসী রাস্তায় ও ড্রেনে ছড়িয়ে পড়া জ্বালানি সংগ্রহ করতে ট্যাংকারের চারপাশে জড়ো হয়। তাদের ঠেকাতে পুলিশ সদস্যরা চেষ্টা ব্যর্থ হয়। এ সময় সেটি বিস্ফোরিত হয় ও আগুন ধরে যায়।

নাইজেরিয়ার মেডিকেল অ্যাসোসিয়েশন নিকটস্থ হাসপাতালের চিকিৎসকদের জরুরি বিভাগে দ্রুত পৌঁছে আহতদের সহায়তা করতে আহ্বান জানিয়েছে। নাইজেরিয়ার আইন প্রণেতারা সংসদে এক মিনিট নীরবতা পালন করেছেন।

নাইজেরিয়ার ভাইস প্রেসিডেন্ট কাশিম শেটিমা বুধবার এক বিবৃতিতে নিরাপত্তা পর্যালোচনার আহ্বান জানিয়ে বলেছেন, কেন্দ্রীয় সরকার ক্ষতিগ্রস্তদের সহায়তায় বন্দোবস্ত করছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com