যুক্তরাষ্ট্রে সহিংসতার কোনো স্থান নেই: ট্রাম্পকে হত্যাচেষ্টার প্রতিক্রিয়ায় বাইডেন

0

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ডোনাল্ড ট্রাম্পের গলফ মাঠের কাছে তাকে সম্ভাব্য হত্যাচেষ্টার ঘটনায় কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রের কোনো রাজনৈতিক সহিংসতা বা কোনো ধরনের সহিংসতার স্থান নেই।

রোববার এক বিবৃতিতে বাইডেন এ কথা বলেছেন। মার্কিন প্রেসিডেন্ট আরও বলেছেন, তিনি স্বস্তি পেয়েছেন যে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প অক্ষত আছেন। খবর বিবিসির

সিক্রেট সার্ভিস ও আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের ধন্যবাদ জানিয়ে বাইডেন বলেছেন, সাবেক প্রেসিডেন্টের অব্যাহত সুরক্ষা নিশ্চিত করতে তিনি নির্দেশ দিয়েছেন।

এদিকে এ ঘটনায় নিন্দা জানিয়েছেন বর্তমান ভাইস প্রেসিডেন্ট ও এবারের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিস। ডেমোক্রেটিক দলের কমলা এক বিবৃতিতে বলেছেন, ট্রাম্প নিরাপদে আছেন জেনে তিনি খুশি। আমেরিকায় সহিংসতার কোনো স্থান নেই।

ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস বলেছেন, ট্রাম্পকে সম্ভাব্য হত্যাচেষ্টার ঘটনায় তাঁর অঙ্গরাজ্য আলাদা করে তদন্ত করবে। সন্দেহভাজন ব্যক্তি সম্পর্কে এবং তিনি কীভাবে সাবেক প্রেসিডেন্টের অবস্থানের এতটা কাছে আসতে পারলেন, সে বিষয়ে মানুষকে সত্যটা জানাতে হবে।

স্থানীয় সময় রোববার বেলা দেড়টার দিকে গলফ মাঠের কাছে গুলির শব্দ শোনা যায়। এ সময় ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় নিজের মালিকানাধীন গলফ মাঠে খেলছিলেন ট্রাম্প। পরে সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, গলফ মাঠের কাছে ঝোপঝাড়ের মধ্যে ছিলেন বন্দুকধারী। ট্রাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের সদস্যরা ঝোপের ভেতরে তার বন্দুকের নল দেখতে পান। এরপর তারা অন্তত চারটি গুলি চালান। তখন ওই ব্যক্তি বন্দুক ফেলে গাড়িতে করে পালিয়ে যান।

কর্মকর্তারা আরও জানিয়েছেন, প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি ওই বন্দুকধারীর গাড়ি ও লাইসেন্স প্লেটের ছবি তুলে রাখেন। এরপর ফ্লোরিডার বিভিন্ন সংস্থার কাছে গাড়ির তথ্য পাঠিয়ে দেওয়া হয়। সে তথ্যের ভিত্তিতে পাশের মার্টিন এলাকায় গাড়িটি থামানো হয়। তাকে গ্রেপ্তার করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com