ইয়ামালই যেন বার্সার নতুন মেসি

0

১০ বছর আগেই লামিন ইয়ামালের প্রতিভা বুঝে ফেলেছিল বার্সেলোনা। সেই সময়ই তাকে নিজেদের ক্লাবে নিয়ে এসেছিল তারা। বার্সা একাডেমি আর বি দল হয়ে ২০২৩ সালে সিনিয়র দলে সুযোগ পান ইয়ামাল। ১৭ বছরে পা দেওয়া এই তরুণ যেন মনে করাচ্ছেন লিওনেল মেসির সোনালি দিনগুলোকে।

রোববার রাতে জিরোনাকে তাদেরই মাঠে বলতে গেলে একাই নাস্তানাবুদ করে ছাড়লেন ইয়ামাল। ম্যাচে জোড়া গোল করেছেন, প্রায় পুরোটা সময় প্রতিপক্ষ রক্ষণকে তটস্থ রেখেছেন। গোলের উদ্দেশে শট নিয়েছেন পাঁচটি, ট্যাকলে জিতেছেন পাঁচবার, ডুয়েলে দশবার।

ইয়ামালময় ম্যাচে জিরোনার বিপক্ষে ৪-১ গোলে জিতেছে বার্সেলোনা। লা লিগায় তাদের জয়ের ধারা চলছে। এখন পর্যন্ত অপরাজিত লিওনেল মেসির পুরনো ক্লাব। পাঁচটি ম্যাচে জিতে ১৫ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে বার্সেলোনা।

৩০ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন ইয়ামাল। জিরোনার ডিফেন্ডার ডেভিড লোপেজকে কাটিয়ে গোলরক্ষক পাওলো গাজানিগাকে টপকে গোল করেন তিনি। ৭ মিনিটের মধ্যে ব্যবধান বাড়ান ইয়ামালই। এই প্রথমবার বার্সার জার্সিতে একই ম্যাচে দুটি গোল করলেন তিনি।

প্রথমার্ধ শেষ হয় ২-০ গোলেই। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করেন দানি অলমো। ৬৪ মিনিটে গোল করেন পেদ্রো। ৪-০ গোলে এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু ৮০ মিনিটের মাথায় একটি গোল শোধ করে জিরোনা।

বদলি হিসাবে নামা ক্রিস্টিয়ান স্টুয়ানি গোল করেন। ম্যাচের ৮৬ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সার ফেরান তোরেস। তবে শেষপর্যন্ত ৪-১ গোলের বড় জয় নিয়েই মাছ ছাড়ে অতিথিরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com