মুন্সিগঞ্জে সাবেক এমপি বিপ্লবসহ ৫০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

0

মুন্সিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রিয়াজুল ফরাজী (৩৮) নামের এক শ্রমিককে গুলি করে হত্যার ঘটনায় মামলা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) দিনগত রাতে রিয়াজুল ফরাজীর স্ত্রী রুমা বেগম বাদী হয় সদর থানায় মামলাটি করেন।

মামলায় মুন্সিগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ফয়সাল বিপ্লবকে প্রধান করে সাত জনপ্রতিনিধি, আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাসহ ২০৮ জনকে আসামি করা হয়েছে। অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে আরও ২০০-৩০০ জনকে।

মুন্সিগঞ্জ জেলা পুলিশ সুপার মো. আসলাম খান মামলার বিষয়টি নিশ্চিত করেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন গজারিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান মনসুর আহমেদ খান জিন্নাহ, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান সোহেল, মিরকাদিম পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র শহিদুল ইসলাম শাহিন, পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, রামপাল ইউপি চেয়ারম্যান বাচ্চু শেখ, মহাকালি ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম ঢালী, মোল্লাকান্দি ইউপি চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারি, শিলই ইউপি চেয়ারম্যান পারভেজ মৃধা, বাংলাবাজার ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন পীর, চরকেওয়ার ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভুইয়া (আফছু), সাধারণ সম্পাদক শামসুল কবির মাস্টার, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সুরুজ মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান লাকুম, শহর ছাত্রলীগের সভাপতি নসিবুল ইসলাম নোবেল, সাধারণ সম্পাদক সাজ্জাত হোসাইন সাগর, সরকারি হরগঙ্গা কলেজ ছাত্রলীগের সভাপতি নিবির আহম্মেদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফয়সাল মৃধা ও শহর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রায়হানুজ্জামান রাসেল।

পুলিশ সুপার বলেন, তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট শহরের সুপারমার্কেট এলাকায় আওয়ামী লীগ নেতাকর্মীদের গুলিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিনজন নিহত হন। ৯৫ জন গুলিবিদ্ধসহ আহত হন দুই শতাধিক।

গুলিবিদ্ধ হয়ে নিহতরা হলেন রিয়াজুল ফরাজী (৩৫), মো. সজল (৩০) ও ডিপজল (১৯)। তারা তিনজনই শহরের উত্তর ইসলামপুর এলাকার বাসিন্দা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com