কুমিল্লায় সন্ত্রাসী হামলার অভিযোগে সাবেক এমপি বাহার ও তার মেয়ের বিরুদ্ধে ফের মামলা

0

কুমিল্লা সদর আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও তার মেয়ে অপসারিত কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র তাহসিন বাহারসহ পৌনে ৪০০ জনের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।

কুমিল্লা নগরীর তালতলা চৌমুহনীতে ছাত্র-জনতার মিছিলে সশস্ত্র হামলা ও আহত করার ঘটনায় সোমবার (১৯ আগস্ট) তালতলা এলাকার কাশেম মিয়ার ছেলে ছোটন মিয়া বাদী হয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন।

সোমবার (১৯ আগস্ট) রাতে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৯ জুলাই বিকেল সাড়ে তিনটায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যোগ দেওয়ার লক্ষ্যে ছাত্র-জনতা মিছিল সহকারে কান্দিরপাড় মোড়ে যাওয়ার জন্য দক্ষিণ চর্থা তালতলা চৌমুহনী সৈয়দ বাড়ি সংলগ্ন পাকা রাস্তায় সমবেত হয়। এ সময় সাবেক এমপি বাহাউদ্দিন বাহার ও তাহসিন বাহার সূচনার হুকুমে আসামিরা দেশীয় অস্ত্র-সস্ত্রসহ আগ্নেয়াস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা সৃষ্টি করে নিরস্ত্র ছাত্রজনতার ওপর অতর্কিত হামলা করে। এতে বাদির ডান পায়ের হাঁটুর ওপরে গুলিবিদ্ধ হয় এবং কোপের আঘাতে গুরুতর জখম হন। এ ছাড়া সাক্ষী রোমান হাসান, রিপন, সাবিক, ইসমাইল, কাজী সুমন, ইসমাইল হোসেন গুলিবিদ্ধ ও জখম এবং স্প্লিন্টার বিদ্ধ হন।

মামলায় সাবেক এমপি বাহাউদ্দিন বাহার ও তার মেয়ে তাহসিন বাহার সূচনা ছাড়াও আরও ২২৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয়, ছাত্রজনতাকে হত্যার উদ্দেশ্যে আসামিদের এলোপাথাড়ি গুলি, রামদার কোপ, লাঠির আঘাতে বাদী ডান পায়ের হাঁটুর ওপরে গুলিবিদ্ধ ও হাঁটুর নিচে একাধিক কোপের আঘাতে গুরুতর জখম হন।

এ ঘটনায় সাক্ষী রোমান হাসানের বাম চোখে গুলির স্প্লিন্টার বিদ্ধ হয়, মো. রিপনের পেটে গুলিবিদ্ধ হয়ে পেছন দিক দিয়ে বের হয়ে যায়, সাক্ষী মো. সাকিবের মুখেসহ সমস্ত শরীরে গুলির অসংখ্য স্প্লিন্টার বিদ্ধ হয়, ইসমাইল হোসেনের ডান হাতে হাড়ভাঙা জখম হয় এবং বাম পায়ে গুলির স্প্লিন্টার বিদ্ধ হয় ও কাজী সুমন এর ডান হাতে গুলিবিদ্ধ হয়ে গুরুতর জখমপ্রাপ্ত হন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com