বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি করে হত্যা: কুষ্টিয়ায় হানিফসহ আ.লীগের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

0

কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ১৩ বছর বয়সী আব্দুল্লাহকে গুলি করে হত্যার ঘটনায় মামলা হয়েছে। মামলায় কুষ্টিয়া-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফকে হুকুমের আসামি করা হয়েছে।

একই মামলায় অস্ত্র দিয়ে গুলি করার আসামি করা হয়েছে কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাকে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) নিহত আব্দুল্লাহর বাবা লুকমান হোসেন কুষ্টিয়া মডেল থানায় মামলাটি করেন।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ৫ আগস্ট থানাপাড়ার আড়ংয়ের সামনে রাস্তার ওপর আন্দোলনকারী বাবুকে এলোপাতাড়িভাবে মারধর ও কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় রাইসুল হক নামের একজন বাদী হয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মী, জনপ্রতিনিধিসহ মোট ৩৫ জনের নাম উল্লেখ করে মামলা করেন। অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে আরও ৪০-৫০ জনকে।

নিহত বাবু কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর গ্রামের শালদহ এলাকার মৃত নওশের আলীর ছেলে। তিনি পেশায় স্বর্ণকার ছিলেন।

বাবু হত্যা মামলায় হুকুমের আসামি করা হয়েছে কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, কুষ্টিয়া জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলীকে।

অন্য আসামিরা হলেন কুষ্টিয়া জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মানব চাকী, জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিক ও কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ফেরদৌস, কুষ্টিয়া পৌরসভার ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল ইসলাম বাবু প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com