চট্টগ্রামে পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া

0

চট্টগ্রাম নগরীর নিউমার্কেট এলাকায় পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এতে রোববার (৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিভিন্ন পক্ষের অন্তত অর্ধশত লোক আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সিটি কলেজ এলাকা থেকে আন্দোলনকারীদের লক্ষ্য করে গুলি চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

এরপর আন্দোলনকারীরা নিউমার্কেট ও রেয়াজউদ্দিন বাজারের আশপাশে অবস্থান নিলে পুলিশ তাদের ওপর গুলি, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। পরে ছত্রভঙ্গ শিক্ষার্থীদের সঙ্গে কদমতলী, এনায়েত বাজার ও কোতোয়ালিতে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এতে সেসব এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সংঘর্ষে আহত ১০ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল তসলিম উদ্দিন। এছাড়া নগরীর পার্কভিউ হাসপাতালে দুই ছাত্রীসহ পাঁচজনক ভর্তি করা হয়েছে।

একটি ভিডিওতে দেখা যায়, সিটি কলেজ রোডের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অফিসের পেছন থেকে গুলি ছুড়ছে হেলমেট পরা এক লোক। তার পাশে থাকা অন্যজনকে ককটেল নিক্ষেপ করতে দেখা যায়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com