বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের দাবির প্রতি সমর্থন ১৬১ সাবেক আমলার

0

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দাবির প্রতি সমর্থন জানিয়েছেন ১৬১ জন সাবেক আমলা। শনিবার রাতে পলিসি ম্যানেজমেন্ট অ্যান্ড রিসার্চ সোসাইটির ভাইস প্রেসিডেন্ট বিজন কান্তি রায় ও মহাসচিব মো. আব্দুল বারী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সমর্থনের কথা জানানো হয়।

এতে বলা হয়, আন্দোলনকারী শিক্ষার্থীরা কোনো রাজনৈতিক বা অন্য কোন উদ্দেশ্যে নয়, বরং তাদের ন্যায্য দাবি প্রতিষ্ঠা করার লক্ষ্যে সম্পূর্ণরূপে শান্তিপূর্ণ আন্দোলন করছে, যা সরকার আলাপ-আলোচনার মাধ্যমে নিষ্পত্তি করতে পারত। কিন্তু সরকার সে পথে না গিয়ে অস্ত্রের ভাষায় একটি ন্যায়সঙ্গত দাবিকে স্তব্ধ করে দেওয়ার পথ বেছে নেয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্যমতে ১৫ জুলাই থেকে সরকারদলীয় বিভিন্ন অঙ্গ-সংগঠনের কর্মী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য যৌথভাবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিরস্ত্র শিক্ষার্থীদের ওপর নির্বিচারে হামলা, গুলি চালায়, তাদের হামলা থেকে নারী শিক্ষার্থীরাও রেহাই পায়নি। এখন পর্যন্ত ২৭৪ জন ছাত্র-জনতাকে অন্যায়ভাবে হত্যা করা হয়েছে।’

সংবাদ বিজ্ঞপ্তিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সব দাবির প্রতি সমর্থন এবং শিক্ষার্থীদের ওপর অমানবিক নির্যাতন ও হামলার নিন্দা জানিয়ে এর সঙ্গে জড়িত ব্যক্তিদের উপযুক্ত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়। এ ছাড়াও অবিলম্বে নিহত শিক্ষার্থীদের জন্য উপযুক্ত ক্ষতিপূরণ, আহতদের সুচিকিৎসার ব্যবস্থাসহ সব আন্দোলনকারীদের জীবন ও সম্পত্তির নিরাপত্তা বিধান করা এবং আন্দোলনকারীদের যৌক্তিক দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহŸানও জানান সাবেক আমলারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com