গাইবান্ধায় নিপীড়নবিরোধী নাগরিক সমাজের ব্যানারে শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবকদের সংহতি

0

সারাদেশে নির্বিচারে হত্যা, ছাত্র-শিক্ষকদের গ্রেফতার, হয়রানি ও নিপীড়নের প্রতিবাদে গাইবান্ধায় সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে শহরের গানাসাস মার্কেটের সামনে নিপীড়নবিরোধী নাগরিক সমাজের ব্যানারে কর্মসূচিতে শিক্ষক-শিক্ষার্থী অভিভাবক ও পেশাজীবীরা অংশ নেয়।

সমাবেশে অংশ নেওয়া অভিভাবক মোছা. সোমা বেগম বলেন, দুই সন্তানকে নিয়ে এসেছি। আমি মুক্তিযুদ্ধ দেখিনি। সেজন্য যুদ্ধে যাওয়ার সুযোগ হয়নি। মানুষ তার অধিকার কিভাবে আদায় করতে হয় সেটি দুই সন্তানকে দেখাতে নিয়ে এসেছি। কিভাবে আন্দোলন করে মানুষের অধিকার আদায় করতে হয়। ওরা জানুক। ২০২৪ সালের আন্দোলনের ঐতিহাসিক সাক্ষী হিসেবে আমারা সপরিবার এসেছি।

অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু বলেন, ছাত্রদের ৯ দফা দাবি এখন এক দফায় পরিণত হয়েছে। কোটা আন্দোলনের সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। সকল শিক্ষা-প্রতিষ্ঠানে পড়ালেখার পরিবেশ সৃষ্টিসহ ছাত্রদের গ্রেফতার, হয়রানি ও নির্যাতন বন্ধের দাবি জানান।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. আফজল সিরাজ বলেন, আমি একজন শিক্ষার্থী হয়ে কোটা আন্দোলনে নিহতদের বিচার আদায় না করে কিভাবে পড়ার টেবিলে, বিশ্ববিদ্যালয়ের হলে যাব। নিহত শিক্ষার্থী ভাই-বোনদের বিচার না হওয়া পর্যন্ত আমরা কেউই ঘরে ফিরে যাব না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com