আমার ভাষার চলচ্চিত্র উৎসবে ১৯ সিনেমা

0

রবিবার থেকে শুরু হয়েছে ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৬ উৎসব’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন দেখা যাবে সম্প্রতি মুক্তি পাওয়া ১৯টি পূর্ণদৈর্ঘ্য এবং ৩টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

রবিবার সন্ধ্যায় ১৯তম এ উৎসবের উদ্বোধন করেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও চলচ্চিত্র সংসদের মডারেটর আ আ ম স আরেফিন সিদ্দিক, ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সভাপতি লাইলুন নাহার।

উৎসব চলাকালীন সেখানে উপস্থিত হবেন ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় শিল্পী ও চলচ্চিত্রকার অঞ্জন দত্ত, নির্মাতা হাসিবুর রেজা, ‘ন ডরাই’, ‘ইতি তোমারই ঢাকা’, ‘কাঠবিড়ালি’ সিনেমাগুলোর কলা-কুশলীরা। উৎসবের শেষ দিন দেওয়া হবে ‘হীরালাল সেন পদক’। গত বছর মুক্তি পাওয়া সেরা চলচ্চিত্রটিকে দেওয়া হবে এ সম্মাননা।

রোববার সকাল ১০টায় ‘অশনিসংকেত’, পরিচালক সত্যজিৎ রায়। বেলা ১টায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শেষকৃত্য’, পরিচালক ইয়াসমিন কবির, ‘প্রতিকৃতি’, পরিচালক শামীম আখতার, ‘মীনালাপ’, পরিচালক সুবর্ণা সেঁজুতি। বিকেল ৩টায় ‘ডুব সাঁতার’, পরিচালক নুরুল আলম আতিক এবং সন্ধ্যা ৬টায় ‘ফাগুন হাওয়ায়’, পরিচালক তৌকির আহমেদ।

সোমবার সকাল ১০টায় ‘গৃহযুদ্ধ’, পরিচালক বুদ্ধদেব দাশ গুপ্ত। বেলা ১টায় ‘রূপান্তর’, পরিচালক আবু সাইয়ীদ, বিকেল সাড়ে ৩টায় ‘আসা যাওয়ার মাঝে’, পরিচালক আদিত্য বিক্রম সেনগুপ্ত এবং সন্ধ্যা সাড়ে ৬টায় ১১ পরিচালকের ছবি ‘ইতি তোমারই ঢাকা’।

মঙ্গলবার সকাল ১০টায় ‘পরিণীতা’, পরিচারক আলমগীর কবির, বেলা ১টায় ‘পুরস্কার’, পরিচালক সি. বি. জামান, বিকেল সাড়ে ৩টায় ‘ন ডরাই’, পরিচালক তানিম রহমান এবং সন্ধ্যা সাড়ে ৬টায় ‘সত্তা’, পরিচালক হাসিবুর রেজা।

বুধবার সকাল ১০টায় ‘দোসর’, পরিচালক ঋতুপর্ণ ঘোষ, বেলা ১টায় ‘খারিজ’, পরিচালক মৃণাল সেন, বিকেল সাড়ে ৩টায় ‘ফাইনালি ভালোবাসা’, পরিচালক অঞ্জন দত্ত, সন্ধ্যা সাড়ে ৬টায় ‘আলফা’, পরিচালক নাসিরউদ্দীন ইউসুফ।

বৃহস্পতিবার সকাল ১০টায় ‘অশিক্ষিত’, পরিচালক আজিজুর রহমান, বেলা ১টায় ‘বাংলা’, পরিচালক শহীদুল ইসলাম, বিকেল সাড়ে ৩টায় ‘এই ঘর এই সংসার’, পরিচালক মালেক আফসারী এবং সন্ধ্যা সাড়ে ৬টায় ‘কাঠবিড়ালী’, পরিচালক নিয়ামুল হাসান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com