গেস্টরুমে বসাকে কেন্দ্র করে সংঘর্ষ: তিন ঘণ্টা সংঘর্ষের পরে শান্ত হলো রাবি ছাত্রলীগের দুই গ্রুপ

0

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলের গেস্টরুমে বসাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুই গ্রুপ। টানা তিন ঘণ্টা পর বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের সহায়তায় শান্ত হয় পরিস্থিতি।

রোববার (১২ মে) রাত ৩টার দিকে পরিস্থিতি শান্ত হয়। এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় পুলিশ সোহরাওয়ার্দী হলে অভিযান পরিচালনা করে। তবে সেখান থেকে কোনো ধরনের অস্ত্র পাওয়া যায়নি বলে জানান শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধাক্ষ্য ড. মোহাম্মদ জাহাঙ্গীর।

তিনি বলেন, আমরা হল প্রশাসন, বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে হলে প্রবেশ করি। হলে যে সাধারণ শিক্ষার্থীরা ছিল বা যে সংগঠনের শিক্ষার্থীরা ছিল আমরা চেষ্টা করেছি সবার রুমে প্রবেশ করে তল্লাশি করার। এছাড়াও আমরা যে রুমগুলোতে সন্দেহ করেছিলাম অস্ত্র থাকতে পারে, সেগুলো তল্লাশি করে কোনো অস্ত্র পাইনি। ভাঙা ইট বা চেয়ারের ভাঙা হাতোল পেয়েছি। কিছু শিক্ষার্থীর রুমে তালা লাগানো ছিল, আমরা ধারণা করছি তারা এই ঘটনার সঙ্গে যুক্ত ছিল। ডাইনিংয়ের ছাদ দিয়ে তারা হল ত্যাগ করেছে। হলে বর্তমানে কোনো বহিরাগত নেই।

এদিকে পরিস্থিতি পরবর্তীতে যেন খারাপ না হয় সেজন্য পুলিশ মোতায়েন করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা আলোচনা করছি এ বিষয়ে। যদি মনে হয় পরিস্থিতি আবারও খারাপ হতে পারে তাহলে রাতে পুলিশ মোতায়েন থাকবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com