জাতীয়তাবাদী ফোরাম থেকে অব্যাহতি দেওয়ার কোনো বৈধতা নেই: মাহবুব উদ্দিন খোকন

0

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামালকে বিএনপি থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। তিনি দাবি করেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে তাকে বহিষ্কার করার কোনো ভিত্তি নেই।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্ভূত পরিস্থিতি নিয়ে সোমবার (২২ এপ্রিল) দুপুরে বারের ১ নং কক্ষে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সংবাদ সম্মেলনের আয়োজন করেন। তার পুরো সংবাদ সম্মেলনের বক্তব্যই ছিল জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামালকে ঘিরে।

তিনি বলেন, মেজর জিয়াউর রহমানের সময় থেকে, ১৭-১৮ বছর বয়স থেকেই বিএনপির ছাত্র রাজনীতিতে ছিলাম, এখনো আছি ভবিষ্যাতেও থাকবো। পদ-পদবি কোনো বিষয় না বলেও মন্তব্য করেন মাহাবুব উদ্দিন খোকন। তিনি বলেন, তাকে জাতীয়তাবাদী ফোরাম থেকে অব্যাহতি দেওয়ার কোনো বৈধতা নেই। কারণ ফোরামের কোনো গঠনতন্ত্র নেই। গঠনতন্ত্র ছাড়া সংগঠন থেকে এর আগে যাদের বহিষ্কার করা হয়েছে, তাদের বহিষ্কারও সঠিক হয়নি।

এ সময় কায়সার কামালকে সরকারের এজেন্ট, নৈতিক স্থলনজনিত অপরাধে অপরাধী বলেও অভিহিত করেন তিনি।

এর আগে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের (দলের) সিদ্ধান্ত উপেক্ষা করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব গ্রহণ করায় খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতির পদ থেকে বহিষ্কার করা হয়। তার প্রতিক্রিয়ায় আজ সংবাদ সম্মেলন করেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com