স্বাধীনতার পক্ষের শক্তি হলে কেন তারা গণতন্ত্রকে হত্যা করেছে: মঈন খান

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বাংলাদেশের মানুষের আকাঙ্ক্ষা সেটা তারা (সরকার) উপলব্ধি করে। এ সরকার মুখে বলে তারা স্বাধীনতা পক্ষের শক্তি। তারা যদি স্বাধীনতা পক্ষের শক্তি হতো তাহলে কেন তারা বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করেছে, কেন তারা বাংলাদেশে একদলীয় শাসন কায়েম করেছে? কেন তারা বাংলাদেশে বাকশাল কায়েম করেছে?

তিনি বলেন, এটাতো আমাদের কথা নয়, সারা বিশ্ব এখন এই কথাগুলো বলছে। কাজেই সরকারকে বুঝতে হবে ক্ষমতার জোরে, বুলেটের জোরে, বন্দুকের জোরে, টিয়ার গ্যাস দিয়ে গ্রেনেড মেরে হয়তো বিরোধী দলের মুখ স্তব্ধ করে রাখার প্রয়াস নেয়া যেতে পারে, কিন্তু তাদের দুর্দশা সফল হবে না।

গতকাল রোববার দুপুরে গাজীপুরের শ্রীপুরে এক ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ড. আব্দুল মঈন খান এসব কথা বলেন।

নাশকতা ও ভাঙচুর মামলার গ্রেফতার হয়ে কাশিমপুর কারাগারে মৃত্যুবরণ করা বিএনপি নেতা আসাদুজ্জামান খান হিরার স্বজনদের সান্ত্বনা দিতে যান তিনি। বিকালে গাজীপুর মহানগরের তেলীপাড়া এলাকার সাগর-সৈকত কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি কর্তৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেন।

ড. আব্দুল মঈন খান কারাগারে মৃত্যুবরণ করা বিএনপি নেতা আসাদুজ্জামান খান হিরার কবর জিয়ারত করে নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

মঈন খান বলেন, আজকে আমরা গণতন্ত্রের জন্য লড়াই করছি, ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি রাজনীতি করে না। আমরা চাই বাংলাদেশে মানুষের অধিকার ফিরে আসুক। মানুষের ভোটের অধিকার ফিরে আসুক। মানবাধিকার ফিরে আসুক। নারীর অধিকার ফিরে আসুক। শিশুর অধিকার ফিরে আসুক। এটাই হচ্ছে বিএনপির প্রত্যাশা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com