চট্টগ্রামের পটিয়া মাদ্রাসায় আলেমকে নির্যাতন করে খুলে নেওয়া হলো নখ

0

চট্টগ্রামের পটিয়া আল জামেয়া আল ইসলামিয়া মাদ্রাসায় জোর করে পদচ্যুত মাওলানা ওবায়দুল্লা হামজার সমর্থক এক আলেমকে নির্যাতন করে আঙুলের নখ খুলে নেওয়ার অভিযোগ উঠেছে।

রোববার রাত সাড়ে ৯টায় মাদ্রাসাসংলগ্ন রাস্তা থেকে সোহরাব হোসেন আইমান নামের ওই আলেমকে মাদ্রাসার ভেতরে নিয়ে এ নির্যাতন চালানো হয়।

এ ঘটনায় বর্তমান মহাপরিচালক আবু তাহের নদভীপন্থি কয়েকজন ছাত্রের বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানিয়েছেন পটিয়া থানার ওসি জসীম উদ্দিন।

এসব ঘটনার প্রতিবাদে সোমবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে পটিয়া মাদ্রাসা ঐতিহ্য সংরক্ষণ পরিষদ। তাতে দোষীদের গ্রেফতারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়।

পরিষদের আহ্বায়ক মাওলানা মোস্তফা কামাল ফয়সালের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে নেতারা বলেন, গত বছরের ২৮ অক্টোবর রাতে মাদ্রাসায় হামলা ও ভাঙচুর চালিয়ে মহাপরিচালক ওবাইদুল্লাহ হামযাহর কাছ থেকে জোর করে পদত্যাগপত্রে স্বাক্ষর নেওয়া হয়। বর্তমান দখলদার ও অবৈধ মুহতামিম আবু তাহের নদভী পেটুয়া বাহিনীকে দিয়ে প্রতিবাদী মাদ্রাসা ছাত্র-শিক্ষক ও আলেমকে ধরে এনে মাদ্রাসার ভেতরে নির্যাতন-নিপীড়ন করছেন।

এর আগে আরিফ নামের অপর এক ছাত্রকে পিটিয়ে তার দুটো কিডনি নষ্ট করা হয়। সে দীর্ঘদিন হাসপাতালে মৃত্যুশয্যায় আছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com