পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে যৌন হেনস্তার মামলা দায়ের

0

সংস্কৃত কলেজের ছাত্রী সুদেষ্ণা দত্তগুপ্তর অভিযোগের ভিত্তিতেই এই মামলা লিপিবদ্ধ করেছে পাটুলি থানা পুলিশ। গত বৃহস্পতিবার দিলীপের নেতৃত্বে পাটুলি থেকে বাঘাযতীন পার্ক পর্যন্ত নাগরিকত্ব আইনের সমর্থনে অভিনন্দন যাত্রা বের করে বিজেপি। এসময় সংস্কৃত কলেজের ওই ছাত্রী প্রতিবাদী পোস্টার হাতে মিছিলের সামনে দাঁড়িয়েছিলেন। ইন্ডিয়ান এক্সপ্রেস, আউটলুক ইন্ডিয়া

বাধা পেয়ে মিছিলে অংশ নেয়া বিজেপি কর্মী-সমর্থকরা তার হাত থেকে পোস্টারটি ছিনিয়ে নেয়। মিছিল শেষে দেয়া বক্তৃতায় ওই তরুণীকে উদ্দেশ্য করে দিলীপ বলেন, ‘ওর ভাগ্য ভালো যে শুধু পোস্টার ছিনিয়ে নেয়া হয়েছে, অন্য কিছু করা হয়নি ওর সঙ্গে।’ এরপরই সুদেষ্ণা বিজেপি সভাপতির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

থানা থেকে বেরিয়ে তিনি বলেন, এমনিতে দেশের নারীদের অবস্থা খুবই খারাপ। দেশে প্রতি ২২ মিনিটে একজন করে নারী ধর্ষিত হন। দিলীপ ঘোষ আগেও এমন কুরুচিকর মন্তব্য করেছেন। একজন নারীর প্রতি তাঁর এই মন্তব্য যৌন নিগ্রহের চেয়ে কিছু কম নয়। সুদেষ্ণা ক্ষোভের সঙ্গে বলেন, এধরনের মানুষের এমন কাণ্ডজ্ঞানহীন মন্তব্যের জন্যই দেশে নারীরা নিরাপদ নন। আমি নিজের সম্মান বাঁচাতেই পুলিশের দ্বারস্ত হয়েছি।

সুদেষ্ণার অভিযোগের ভিত্তিতে দিলীপের বিরুদ্ধে ৩৫৪ ও ৫০৯ ধারায় যৌন হেনস্তা এবং নারীদের প্রতি অবমাননাকর মন্তব্যসহ মোট চারটি ধারায় মামলা দায়ের করা হয়। যার ফলে পশ্চিমবঙ্গে কার্যত অস্বস্থিতে পড়ে গেরুয়া শিবির। যদিও কেন্দ্র থেকে এখন পর্যন্ত তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com