ফুলের মালা কখনো ফাঁসির দড়িও হতে পারে, যারা ক্ষমতায় আছেন স্মরণে রাখলে ভালো হয়: দুদু

0

রাজনীতিকদের উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘যারা এখন ফুলের মালা নিচ্ছেন তাদের বলি, ফুলের মালা কখনো কখনো ফাঁসির দড়িও হতে পারে। এটি যদি রাজনীতিকরা বিশেষ করে যারা ক্ষমতায় আছেন তারা স্মরণে রাখেন তাহলে ভালো হয়।’

দুদু বলেন, খন্দকার দেলোয়ার হোসেনযে বিএনপিকে রক্ষা করেছে এ কথা বলতে আমি এখানে আসিনি। একজন সাহসী মানুষের যে ভূমিকা থাকার কথা তিনি সেটাই করেছেন।

গতকাল সোমবার (১৮ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে খোন্দকার দেলোয়ার হোসেনের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও স্বরণসভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আন্দোলন সংগঠিত করে নিজেকে বাঁচিয়ে জেলের বাইরে থাকা যে কষ্ট জেলের ভেতর থাকার কষ্টের চেয়ে কোনো অংশে কম না। জেলে থাকলে রাতে তো একটু ঘুম হয়। কিন্তু যারা বাইরে থাকে তাদের রাতের ঘুম হয় না। একটু শব্দ করলেই মনে হয় তারা আসলো।

দুদু বলেন, আন্দোলন এখনো শেষ হয়নি। একটি স্বাভাবিক বাংলাদেশ তৈরি করতে একটি গুণগত পরিবর্তন দরকার। একটি সুষ্ঠু বাংলাদেশ তৈরি করার জন্য যে ব্যবস্থা দরকার সেটা এখনো হয়নি।

তিনি বলেন, ‘দীর্ঘ সময় ক্ষমতায় থাকা গৌরবের বিষয় না। স্বল্প সময় ক্ষমতায় থেকে কীভাবে গৌরবের বিষয় হতে হয় তা জিয়াউর রহমান ও খালেদা জিয়া দেখিয়ে দিয়েছেন। যারা ক্ষমতায় আছেন তার প্রতিনিয়ত বুঝতে পারছেন ক্ষমতা কত কষ্টের। কত আতঙ্কের। বিদায় হলে কী পরিস্থিতি হবে। যারা এখন ফুলের মালা নিচ্ছেন তাদের বলি-ফুলের মালা কখনো কখনো ফাঁসির দড়িও হতে পারে। এটি যদি রাজনীতিকরা বিশেষ করে যারা ক্ষমতায় আছেন তারা স্মরণে রাখেন তাহলে ভালো হয়।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com