অতীতের যেকোনো সময়ের চেয়ে এবারের বাজার বেশি বেসামাল: ডা. শাহাদাত

0

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, বাজার নিয়ন্ত্রণকারী সংস্থাগুলোর চরম নির্লিপ্ততার সুযোগে ব্যবসায়ীরা মুনাফা শিকারে চরম বেপরোয়া হয়ে উঠেছে। অতীতের যেকোনো সময়ের চেয়ে এবারের বাজার বেশি বেসামাল। আওয়ামী লীগ সরকার দেশটাকে মগের মুল্লুকে পরিণত করেছে।

গতকাল শনিবার (১৬ মার্চ) বিকেলে নগরীর পশ্চিম গোসাইলডাঙ্গা পাইল হাউজে রমজান উপলক্ষে বন্দর থানা বিএনপির সেহরী ও ইফতার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি অবিলম্বে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার আহ্বান জানান।

ডা. শাহাদাত হোসেন বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ব্যবসায়ীরা রোজাদারদের সম্মানে রোজা সংশ্লিষ্ট পণ্যের দাম কমিয়ে দেয়। কিন্তু বাংলাদেশে পণ্যের দাম কমানো তো দূরের কথা, উল্টো দাম বাড়ানোর প্রতিযোগিতায় লিপ্ত রয়েছে ব্যবসায়ীরা। গত বছরের রোজায় আগের যে দ্রব্যমূল্য ছিল, এবার তার দ্বিগুণের বেশি। এবারের রোজায় সাধারণ মানুষকে গত বছরের চেয়ে দ্বিগুণ খরচ করতে হচ্ছে। কম পণ্য কিনে অল্প খেয়ে রোজা রাখছে মানুষ। দ্রব্যমূল্যের এই অস্বাভাবিকভাবে বৃদ্ধি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। বাজারে প্রতিটি জিনিসপত্রের দাম বাড়ায় মানুষের দুর্ভোগ বেড়েছে। জনগণের কাছে জবাবদিহি করতে হয় না বলেই এই অবস্থা চলতে পারছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com