পৃথিবীর কোনো স্বৈরশক্তি টিকে থাকতে পারেনি, এ সরকারও পারবে না: রিজভী

0

পৃথিবীর কোনো স্বৈরশক্তি টিকে থাকতে পারেনি। এ সরকারও পারবে না জানিয়ে আওয়ামী লীগ সরকারের কাছে দেশের মেধাবীদের কোনো মূল্য নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বুয়েট, চুয়েট, ডুয়েটসহ আপনি যেখানেই পড়ালখো করেন না কেনো কোনো মূল্য নেই। আজকে দেশের বেশিরভাগ মেধাবী শিক্ষার্থী দেশ ছেড়ে চলে যাচ্ছে। সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে এ ধরনের রিপোর্ট প্রকাশিত হয়েছে। এর কারণ কী? কারণ হলো এ দেশে কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও ভালো জায়গায় চাকরি করার কোনো সুযোগ নেই। কারণ আপনি যদি বিএনপি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন, বিরোধীদলীয় রাজনীতি করেন। যদি আপনার দু:সম্পর্কের কোনো আত্মীয় বিএনপি করে তাহলে পুলিশ ভেরিফিকেশনে আপনার চাকরি হবে না।

গতকাল শনিবার (১৬ মার্চ) বিকেলে রাজধানীর একটি রেস্টুরেন্টে এক ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আজকে বিরোধী সমর্থকদের প্রতিযোগিতামূলক ও মেধার পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে চাকরির সুযোগও বন্ধ করে দেওয়া হয়েছে। আজকে এমন দেশে বসবাস খরা খুবই দুষ্কর। শেখ হাসিনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরকে দিয়ে ইফতার মাহফিল না করার জন্য নোটিশ দিচ্ছেন। আর তারই নমুনা দেখা গেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অরাজনৈতিক ছাত্র যারা তাবলীগ করে তাদের ইফতার মাহফিলে ছাত্রলীগ দিয়ে হামলা চালিয়ে কয়েকজনকে রক্তাক্ত করেছে। এভাবে একটি দেশের বৃহত্তম ধর্ম সম্প্রদায়ের অনুষ্ঠানে আক্রমণ করানো হচ্ছে।

রিজভী আরও বলেন, ডামি সরকার নিপীড়ন করে আমাদের মাটির সঙ্গে মিশিয়ে দিতে নানা চেষ্টা করছে কিন্তু পারেনি। কারণ আমরা এমন একটা বীজ আমাদের যতই মিশিয়ে দিতে চায় আমরা আবার জেগে উঠি। ৭ জানুয়ারির নির্বাচনের আগে আমাদের দলের মহাসচিবসহ ২৭ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে, নির্যাতন করেছে। আমাদের বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দিয়েছে। আমরা এখনও কেউ নিজের ঘরে থাকতে পারি না। নিজের বাসায় থাকতে পারি না। কিন্তু ডামি নির্বাচন করে তারা পার পেয়ে যাবে সেটি হবে না।

তিনি বলেন, বর্তমান সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নিষ্ঠুর নির্মম নির্যাতন চালিয়েছে। কিন্তু জাতীয়তাবাদী শক্তিকে দমাতে ব্যর্থ হয়েছে। আজকে ডেজার ইফতার মাহফিল তারই প্রমাণ। এই অবৈধ ফ্যাসিবাদ সরকার পতনের আন্দোলনে যার যার অবস্থান থেকে প্রত্যেককে অংশ নেওয়ার আহ্বান জানান রিজভী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com