বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে যৌন হয়রানি

0

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের যৌন হয়রানির ঘটনায় দুই শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।

এর মধ্যে মানবসম্পদ ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সাজন সাহাকে স্থায়ী বরখাস্ত এবং প্রশ্রয় দেওয়ার অভিযোগে বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্রকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৮৪তম সিন্ডিকেট সভা শেষে রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ন কবীর এই সিদ্ধান্ত নেন।

এর আগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গতকাল বুধবার (১৩ মার্চ) ওই দুই শিক্ষককে অনির্দিষ্টকালের জন্য বাধ্যতামূলক ছুটি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কিন্তু প্রশাসনের এই আদেশে খুশি না হয়ে শিক্ষার্থীরা আন্দোলনের গতি বাড়িয়ে দেয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনসহ সব বিভাগে ও ব্যাংকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন তারা।

পরে আন্দোলনকারীরা দুই শিক্ষককে স্থায়ী বরখাস্তের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে যান চলাচল আটকে দেয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভিসি (উপাচার্য) প্রফেসর ড. সৌমিত্র শেখর শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস দিলে অবরোধ থেকে সরে যায় শিক্ষার্থীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণের জন্য আজ সকালে ৮৪তম বিশেষ সিন্ডিকেট সভা আহ্বান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সভায় সর্বসম্মতিক্রমে যৌন হয়রানির ঘটনায় দুই শিক্ষককে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com